চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ফটিকছড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান :৭০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০১৯-১০-০২ ২৩:৩৩:২৩ || আপডেট: ২০১৯-১০-০২ ২৩:৩৩:৩১

রফিকুল আলম :

ফটিকছড়ি উপজেলা প্রশাসনের পক্ষে বিবিরহাট বাজারে পেয়াঁজের বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।


জানা যায়,বুধবার ২ অক্টোবর বিকালে উপজেলা সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে একই ধরনের পেয়াঁজ দোকান ভেদে ১ কেজির মূল্য রাখা হচ্ছে ৯৫ টাকা, ৯০ টাকা, ৮৫ টাকা, ৮০ টাকা , ৬৫ টাকা, ৬০ টাকা করে।

এ সময় ব্যবসায়ীদেরকে মোকাম কর্তৃক প্রদেয় ক্রয়ের চালান রশিদ প্রদর্শন করতে বলা হলে ব্যবসায়ীরা যে ক্রয়ের চালান রশিদ দেখান তাতে দেখা যায় গড়ে প্রতি কেজি পেঁয়াজের ক্রয়মূল্য ৫০-৫৬ টাকা। যেখানে ক্রয়মূল্য ৫৬ টাকা সেখানে বিক্রয়মূল্য ৯৫ টাকা দরে বিক্রি করছে।

এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, বিক্রয় মূল্য অতিরিক্ত বেশি রাখা এবং ভেজাল ঘি বিক্রি করার দায়ে মোট ০৫ টি ব্যবসা প্রতিষ্ঠান কে সর্বমোট ৭০ হাজার (সত্তর হাজার) টাকা জরিমানা আদায় করেন । পেঁয়াজের বাজার স্বাভাবিক ও স্থিতিশীল রাখতে বিবিরহাট বাজার ব্যবসায়ীবৃন্দ, ক্রেতা সাধারণ এবং অন্যান্য স্টক হোল্ডারদের কে সচেতনামূলক দিক নির্দেশনা প্রদান করেন । আদালত চলার সময় ফটিকছড়ি থানা পুলিশ, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দিদারল বশর চৌধুরী দুদু ও অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ ক্রেতা সাধারণসহ অনেকে উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে আরো জানা যায়, ফটিকছড়ি উপজেলার বিভিন্ন বাজারে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার জন্য বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *