চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সৌদিতে বাংলাদেশি পণ্যের অন্যরকম চাহিদা-রাষ্ট্রদূত গোলাম মসীহ

প্রকাশ: ২০১৯-১০-০২ ১১:৫৬:০৪ || আপডেট: ২০১৯-১০-০২ ১১:৫৬:১১

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

সৌদি আরবের রাজধানী রিয়াদে বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেছেন, সৌদিতে বাংলাদেশের ওষুধ ও খাদ্যপণ্যের চাহিদা রয়েছে। দেশটির সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ওষুধ ও খাদ্যপণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে।

রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত মেলার উদ্বোধন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে। মেলায় ২০টি দেশের ৮০টি প্রতিষ্ঠান ও স্থানীয় ১২০টি প্রতিষ্ঠানসহ মোট ২০০টির বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

আগামীতে দেশের ওষুধ ও খাদ্যপণ্য রফতানি বৃদ্ধির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে বলে রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন। গোলাম মসীহ বলেন, সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকের ও বিপুল চাহিদা রয়েছে, যা দিনে দিনে আরও বৃদ্ধি পাচ্ছে। তিনি সৌদি আরবে রফতানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সবধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলে জানান।

মেলায় প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন বিষয়ে সেমিনারের আয়োজন করা হয়। রফতানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় ও দূতাবাসের উদ্যোগে বাংলাদেশের ওষুধ কোম্পানি ও মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।

দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম মেলা পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *