চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি সীমান্তে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ২০ দেশের সামরিক উপদেষ্টা

প্রকাশ: ২০১৯-১০-০৩ ২৩:২৫:১৭ || আপডেট: ২০১৯-১০-০৩ ২৩:২৫:২৭

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ

বাংলাদেশে নিযুক্ত ২০টি দেশের সামরিক উপদেষ্টারা বাংলাদেশ-মিয়ানমার শূণ্য রেখায় আশ্রিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সশস্ত্রবাহিনী বিভাগের ব্যবস্থাপনায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোণার পাড়ায় শরণার্থী শিবিরে যান এই প্রতিনিধি দল।

পরিদর্শন শেষে প্রতিনিধি দলটি ১১টার দিকে কক্সবাজারের উদ্দেশ্য তুমব্রু কোণার পাড়া ত্যাগ করেন। প্রতিনিধি দলে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, জাপান, ভারত ও তুরস্কসহ প্রায় ২০টি দেশের সামরিক উপদেষ্টারা উপস্থিত ছিলেন। এ সময় প্রতিনিধি দলের সাথে কক্সবাজারস্থ ৩৪বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে রোহিঙ্গা নেতা মোঃ দীল মোহাম্মদ ও আরিফের মাধ্যমে রোহিঙ্গাদের সামগ্রিক বিষয়ে খোঁজ-খবর নেন প্রতিনিধি দলের সদস্যরা।

এদিকে প্রতিনিধি দলটি দুইদিনের সফরে একাধিক রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন ও বাংলাদেশে আশ্রিত বলপূর্বক বাস্তচ্যুত মিয়ানমার নাগরিকদের বর্তমান অবস্থা, মিয়ানমারে ফেরত যাওয়ার বিষয়ে তাদের চিন্তা ভাবনা ও প্রত্যাবাসন প্রক্রিয়া সম্বন্ধে সম্যক ধারণা প্রদানের উদ্দেশ্যে এই পরিদর্শনের আয়োজন করা হয় বলে জানিয়েছেন আইএসপিআর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *