চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে চাঁদার দাবিতে হামলা, ভাংচুর ও লুটপাট

প্রকাশ: ২০১৯-১০-০৩ ২২:৫৬:৫৫ || আপডেট: ২০১৯-১০-০৩ ২২:৫৭:০৪


বাঁশখালী প্রতিনিধি :
বাঁশখালী উপজেলার পৌরসদরের ৪নং ওয়ার্ডের লস্কর পাড়া এলাকায় চাঁদার দাবিতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গত মঙ্গলবার দুপুরে সংঘটিত এ ঘটনায় বুধবার (২ সেপ্টেম্বর) সকালে বাঁশখালী আদালতে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঁশখালী পৌর সদরের ৪নং ওয়ার্ডের লস্কর পাড়া এলাকার মৃত কবির উদ্দীনের পুত্র বাঁশখালী পৌরসভার সাবেক কাউন্সিলর শামসুল ইসলাম হেলাল উত্তর জলদী মৌজার বি,এস ৩০৫৭ নং খতিয়ানের বি,এস ১২৬৩৭ দাগে জায়গা খরিদের পর সেখানে সুপারি গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেন। এরই মধ্যে ওই এলাকার নুরুল আলম গং উক্ত জায়গায় বসবাস করতে হলে ২ লাখ টাকা চাঁদা দিতে হবে বলে জানায় বাঁশখালী পৌরসভার সাবেক কাউন্সিলর শামসুল ইসলাম হেলাল।

চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করায় নুরুল আলম গং গত মঙ্গলবার দুপুরে তার দলবল নিয়ে শামসুল ইসলাম হেলালের রোপিত প্রায় ১২টি বড় সুপারি গাছসহ বিভিন্ন প্রজাতির গাছপালা কেটে ফেলে। এ সময় তারা প্রায় ১৫০ হাত দৈর্ঘ্যর সীমানা তারের বেড়া খুলিয়া এবং ১৮টি পাকা পিলার লুট করিয়া নিয়ে যায়।

মামলার বাদী শামসুল ইসলাম হেলাল জানান, চাঁদার দাবীতে নুরুল আলম গংরা আমার জায়গায় রোপিত গাছপালা কেটে ফেলে এবং সীমানা তারের বেড়া ও ১৮টি পাকা পিলার লুট করে নিয়ে যায়। আমি এই হামলার ঘটনার সুষ্ঠ বিচার দাবি করি।

ঘটনার ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, ঘটনার খবর শুনে পুলিশ প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্তক্রমে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *