চট্টগ্রাম, , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

admin

বার কাউন্সিল রেজিস্ট্রেশন কার্ডের দাবীতে শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন

প্রকাশ: ২০১৯-১০-০৭ ১৬:২০:৪২ || আপডেট: ২০১৯-১০-০৭ ১৬:২০:৫৩

বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করানোর দায়ে বাংলাদেশ বারকাউন্সিল আইনজীবী তালিকাভূক্তি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড না পাওয়ায়, আইনজীবী তালিকাভূক্তি পরীক্ষা নিশ্চিত করতে বার কাউন্সিল ও জড়িত বিশ্ববিদ্যালয়গুলোর কার্যকরি পদক্ষেপ গ্রহনের দাবীতে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করেছেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি(অনার্স) সম্পন্ন করা চট্টগ্রাম আদালতের শিক্ষানবিশ আইনজীবীরা।

দুপুর ২ টায় শুরু হয় মানবন্ধন। শত-শত শিক্ষানবিশ আইনজীবীদের উপস্থিতিতে বিকাল ৪ টায় শেষ হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৯ সালের আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে বাংলাদেশ বার কাউন্সিল ও জড়িত বিশ্ববিদ্যালয়গুলোকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। যদি কর্তৃপক্ষের অবহেলায় আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষা থেকে বঞ্চিত হয়, তাহলে শিক্ষানবিশ আইনজীবীগনের মানবাধিকার, সাংবিধানিক অধিকার ভূলুণ্ঠিত হবে এবং এর দায়ভার সম্পূর্ণ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিতে হবে।

শিক্ষার্থীরা আরো বলেন, অধিক শিক্ষার্থী ভর্তি করিয়ে ভুল করলে সেটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ করেছে। তার জন্য শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড না দিয়ে শাস্তি দেওয়া ন্যায় বিচার পরিপন্থী। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন সাবেক সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডির সাবেক সদস্য এডভোকেট রেহানা বেগম রানু, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ল’ এ্যলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট আকরাম চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ ইমরান, ব্যরিষ্টার বদরুল আলম চৌধুরী, জিকু বড়ুয়া, মো. ফোরকান, সাদী ফরিদী, জোবায়ের।

শিক্ষানবিশ আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন, বেলাল উদ্দিন চৌধুরী, সাইফ আহমেদ সাদাফ, ইব্রাহিম কবির মুন্না, রানিয়া চৌধুরী, সায়েম মোহাম্মদ, সাজ্জাদ সিকদার, আরাফাত রহমান, সালাহ উদ্দিন খান, মঈনুদ্দিন আহমেদ জাবেদ, জাহেদুল আলম ইমন, ইমন ফারাবী, মানিক, ফারুক, তানিয়া, মোহাইমিন চৌধুরী, আলী ইসলাম, জয়া, শাহজাহান, নোমান বিন খুরশিদ, সায়েদ, রিফাত, তানভীর, রুবেল, জাসেম, রাজেশ প্রমুখ।

শিক্ষানবিশ আইনজীবী জাহেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে তারা আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষা নিশ্চিত করতে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেছেন। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *