চট্টগ্রাম, , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

রাষ্ট্রিয় মর্যাদায় মুক্তিযুদ্ধের সংগঠক দোস্ত মোহাম্মদের দাপন সম্পন্ন

প্রকাশ: ২০১৯-১০-১১ ২৩:২০:৪৪ || আপডেট: ২০১৯-১০-১১ ২৩:২০:৫২

খাগড়াছড়ি,প্রতিনিধি :

মুক্তিযুদ্ধের সংগঠক ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরীর দাপন সম্পন্ন হয়েছে।

শুক্রবার ১১ অক্টোবর বাদ আছর খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে হাজারো মানুষের শ্রদ্ধা, ভালোবাসা আর রাষ্ট্রিয় মর্যাদায় মরহুমের নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হয়। জানাজায় খাগড়াছড়ির পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, সদর উপজেলার নির্বাহী অফিসার শামসুন নাহার, সেনা রিজিয়নের প্রতিনিধি, পৌর মেয়র রফিকুল আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্থরের মানুষ অংশ নেয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পৌর মেয়র মো. রফিকুল আলম ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সাধারণ সম্পাদক জুয়েল চাকমা এবং বিভিন্ন সংগঠন মুক্তিযোদ্ধের এই বীর সেনাকে ফুলদিয়ে শ্রদ্ধা জানান।

বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরী মুক্তিযুদ্ধের সাবেক রামগড় সাব-ডিভিশন কমান্ডার ও তৎকালীন মহকুমা প্রশাসকের বাংলোয় প্রথম আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলনকারী ছিলেন। তিনি ১৯৭১ সালে ৭ ডিসেম্বর থেকে একাধারে সাবেক মহকুমা ও জেলা আওয়ামী লীগের ২২ বছর সভাপতি এবং তারপর থেকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন।

শুক্রবার (১১ অক্টোবর) ভোর রাত সাড়ে ৩টায় জেলা সদরের মধুপুরস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিলেন ৮০ বছর। তিনি স্ত্রীসহ চার ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *