চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন

প্রকাশ: ২০১৯-১০-১৩ ১৮:৫২:৫৬ || আপডেট: ২০১৯-১০-১৩ ১৮:৫৩:০৫

নিউজ ডেস্ক :

বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করানোর দায়ে বাংলাদেশ বারকাউন্সিল আইনজীবী তালিকাভূক্তি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড না পাওয়ায়, আইনজীবী তালিকাভূক্তি পরীক্ষা নিশ্চিত করতে বার কাউন্সিল ও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর কার্যকরি পদক্ষেপ গ্রহনের দাবীতে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মানবিক দৃষ্টি চেয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন রেজিস্ট্রেশন কার্ড বঞ্চিত শিক্ষানবিশ আইনজীবীরা।

শত-শত শিক্ষানবিশ আইনজীবীদের উপস্থিতিতে রবিবার বেলা ১১ ঘটিকায় মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, আমরা এলএল.বি (অনার্স) করে বার কাউন্সিলের সমস্ত নিয়ম কানুন মেনে জেলা জজ আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করছি। সবাই আমাদের আইন পেশায় যাব এমনটাই প্রত্যাশা করেছেন। এটা থেকে আমাদের আইনানুগ প্রত্যাশার জন্ম নিয়েছে।

আমাদের সার্বিক পরিস্থিতি ও অপুরনীয় ক্ষতির কথা বিবেচনায় নিয়ে ২০১৯ সালের আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে বাংলাদেশ বার কাউন্সিল ও জড়িত বিশ্ববিদ্যালয়গুলোকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আবেদন জানাচ্ছি। যদি কর্তৃপক্ষের অবহেলায় আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষা থেকে বঞ্চিত হয়, তাহলে শিক্ষানবিশ আইনজীবীগনের মানবাধিকার, সাংবিধানিক অধিকার লঙ্গন হবে।

শিক্ষার্থীরা আরো বলেন, অধিক শিক্ষার্থী ভর্তি করিয়ে ভুল করলে সেটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ করেছে। তার জন্য শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড না দিয়ে শাস্তি দেওয়া ন্যায় বিচার পরিপন্থী। বার কাউন্সিল ও অন্যান্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদেরকে মানবিক দৃষ্টি দিয়ে না দেখলে নিজেদের ধংস করে দেওয়া ছাড়া আমাদের হাতে কোন পথ খোলা নেই।

মানববন্ধনের মানবিক দাবিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ল’ এ্যলামনাই এসোসিয়েশনের সভাপতি এডভোকেট গাজী সাদেকুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট আকরাম চৌধুরী, অর্থ সম্পাদম মো. ফোরকান। শিক্ষানবিশ আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন বেলাল উদ্দীন চৌধুরী, সাইফ আহমেদ সাদাফ, ইব্রাহিম কবির মুন্না, মঈনুদ্দিন মিল্কি, খুরশেদুল আলম সোহান, ইখতিয়ার রনি, মোঃ সায়েম, মোঃ ইউছুপ, আসিফ বিন রশিদ, মোহাইমিন চৌধুরী, সালাহ উদ্দিন খান, সাজ্জাদ সিকদার অনুষ্ঠিত মানববন্ধনে তারা আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষা নিশ্চিত করতে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় প্রধান বিচারপতির মানবিক দৃষ্টি কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *