চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খালেদ হোসেন টাপু রামু(কক্সবাজার) প্রতিনিধি

স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে : ইউএনও প্রণয় চাকমা

প্রকাশ: ২০১৯-১০-২০ ০০:১৮:০৬ || আপডেট: ২০১৯-১০-২০ ০০:১৮:১৩

খালেদ হোসেন টাপু, রামু :
রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে ১৯ অক্টোবর শনিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্থানীয় সরকার প্রতিনিধিদের প্রশিক্ষণ বিষয়ক ২দিনের কর্মশালা উদ্বোধন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।
তিনি বলেন গ্রামীণ জনগোষ্ঠীর দোড়গোড়ায় মানসম্মত প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক কার্যক্রমের মান উন্নয়ন এবং টেকসইকরনে জনপ্রতিনিধিদের সক্রিয় অংশগ্রহন ও পারষ্পরিক সহযোগীতার বিকল্প নেই।

প্রধান অতিথি প্রণয় চাকমা চলমান ভোটার কার্যক্রমে যেন রোহিঙ্গা জনগোষ্ঠী অন্তর্ভূক্ত হতে না পারে সে ব্যাপারে জনপ্রতিনিধিদের আরো অধিকতর সচেতন ও সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানান।
রামু উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মিছবাহ উদদীন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাং সালাহ উদ্দিন ও রামু জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স।

বিশেষ অতিথি মোহাং সালাহ উদ্দিন বলেন জনগণের স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী ভাবনার ফসল কমিউনিটি ক্লিনিক। সেবার গুণগতমান নিশ্চিতকরন ও গতিশীলতা আনতে সরকারের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলকে এগিয়ে আসতে হবে।
শুরুতে পবিত্র কোরান থেকে তিলওয়াত করেন জোয়ারিয়ানালা নন্দখালী কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি জাফর আলম।

প্রশিক্ষণ কর্মশালায় রামু উপজেলার জোয়ারিয়ানালা ও রশিদনগর ইউনিয়নের চেয়ারম্যানসহ সকল মেম্বার উপস্থিত ছিলেন।
জানা যায়, রামু উপজেলার ১১ ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে পর্যায়ক্রমে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *