চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে মেয়রের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ : অসুস্থ জনিত কারণে শুনানীতে অনুপস্থিত

প্রকাশ: ২০১৯-১০-২২ ২১:০২:৪৯ || আপডেট: ২০১৯-১০-২২ ২১:০২:৫৬

বাঁশখালী প্রতিনিধি :
চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার মেয়র সেলিমুল হক চৌধুরীর বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। পৌরসভার ৪ কাউন্সিলরের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে বাঁশখালী পৌরসভা কার্যালয়ে অভিযোগের তদন্ত শুনানীতে আসেন চট্টগ্রামের স্থানীয় সরকার চট্টগ্রামের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এদিকে শুনানীর ২ দিন আগে অর্থাৎ ২০ অক্টোবর অসুস্থতা জনিত কারণে মেয়র সেলিমুল হক চৌধুরী হাসপাতালে ভর্তি হলেও যথারীতি শুনানী কার্যক্রম পরিচালনা করা হয়। শুনানীতে অংশগ্রহণ করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আল্ বশিরুল ইসলাম, পৌরসভার সচিব, কাউন্সিলরগণ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এ সময় অভিযোগকারী কাউন্সিলরগণ মেয়রের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ পেশ করেন।

জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর বিভাগীয় কমিশনার কার্যালয়ে ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ দেলোয়ার হোছাইন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর বাবলা কুমার দাশ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর দীলিপ চক্রবর্তী ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল কবির সিকদার পৌর মেয়র সেলিমুল হক চৌধুরীর বিরুদ্ধে ১২টি অভিযোগ এনে দরখাস্ত দায়ের করেন।

অভিযোগের মধ্যে রয়েছে- পরিষদের মাসিক সভায় কাউন্সিলরগণের মতামত গ্রহণ না করা, ভূয়া টেন্ডারের ফাইল তৈরি করে টাকা আত্মসাৎ, বিভিন্ন ওয়ার্ডে উন্নয়নের কোটেশন দেখিয়ে, বিদ্যুৎতের মালামাল ক্রয় সংক্রান্ত কোটেশন দেখিয়ে, বিচারের নামে টাকা আত্মসাৎ, অবৈধ নিয়োগ প্রদান, টেন্ডারে অনিয়ম, ঘুষ গ্রহণ, মহিলা কর্মচারিদের সাথে অনৈতিক ব্যবহার করা।

উক্ত অভিযোগ সমূহের প্রেক্ষিতে ২২ অক্টোবর সকালে অভিযোগকারী, অভিযুক্ত এবং সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য একটি নোটিশ জারি করেন স্থানীয় সরকার চট্টগ্রামের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজি। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে বাঁশখালী পৌরসভা কার্যালয়ে শুনানী অনুষ্ঠিত হলেও উপস্থিত ছিলেন অভিযুক্ত মেয়র সেলিমুল হক চৌধুরী।

শুনানীর ২ দিন আগে অর্থাৎ ২০ অক্টোবর অসুস্থতাজনিত কারণে স্থানীয় বেসরকারি একটি হাসপাতালে ভর্তি হন তিনি।
অভিযোগ শুনানী শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজি সাংবাদিকদের বলেন, পৌর মেয়র সেলিমুল হক চৌধুরী অসুস্থতাজনিত কারণে অনুপস্থিত থাকলেও অভিযোগের তদন্ত শুনানী করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *