চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে শিক্ষকদের বিভাগীয় সমাবেশে অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-১০-২৩ ২১:১৪:১৮ || আপডেট: ২০১৯-১০-২৩ ২১:১৫:৩৩


মো. নুরুল আলম,চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :

গতকাল (২৩ অক্টোবর ২০১৯) বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসকাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিকদের ১১তম গ্রেডে বেতন উন্নীত করণের দাবিতে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক মহাজোট চট্টগ্রাম বিভাগের উদ্যোগে জোটের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাস্টার নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেছেন, শিকদের মর্যাদাাদান ও ১১তম গ্রেডে বেতন উন্নীত করণ এখণ সময়ের দাবী। সভায় বক্তারা আরো বলেছেন, সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন নির্ধারনের দাবিতে দীর্ঘ ৫ বছর বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক মহাজোট বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছে, এর ফলশ্রুতিতে প্রাথমিক ও গণশিা মন্ত্রণালয় সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতন উন্নীত করণের প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে প্রেরণ করেন যা সহকারী শিক্ষকদের কাম্য নয়।

উল্লেখ্য যে, অর্থ মন্ত্রণালয় ১২তম গ্রেডে উন্নীত করণের সুযোগ নেই মর্মে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছে। সহকারী শিক্ষকদের দাবি অগ্রাহ্য করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় যে ১২তম গ্রেডের প্রস্তাব পাঠিয়েছিল, সে প্রস্তাব প্রত্যাখ্যান করে সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন উন্নীত করনের প্রস্তাব পূণরায় প্রেরণের জন্য জোর দাবি জানানো হয়। সভায় আগামী ১৫ ডিসেম্বার ২০১৯ এর মধ্যে দাবী পূরণ না হলে, ২৬ ডিসেম্বর ২০১৯ মহা-সমাবেশের মাধ্যমে নতুন কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানানো হয়।

মহাসমাবেশে শিক্ষক নেতা জে.এম. তৌহিদ হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন শিক্ষক জোটের নেতা জাহাঙ্গীর আলম, সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলার সভাপতি লুৎফুন নাহার লিপি, শিকনেতা কামরুল হাসান চৌধুরী, মোঃ আবুল কাশেম, গফুর উদ্দিন ভুঁইয়া, মোঃ নজরুল ইসলাম, বিকাশ কান্তি ঘোষ, সাইফুল ইমাম মোহন, আবদুল গফুর, রুপক কান্তি ঘোষ, মোঃ আবদুল ওহাব সুমন, মোঃ আজিম উদ্দিন, মোহাম্মদ আলী, নুরুল আনোয়ার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *