চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

হাটহাজারীতে ইমামকে মামলায় জড়ানোর প্রতিবাদে বাঁশখালীতে সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৯-১০-২৫ ২২:১২:২৩ || আপডেট: ২০১৯-১০-২৫ ২২:১২:৩০

বাঁশখালী প্রতিনিধি :

হাটহাজারীর মাদার্শা গ্রামে ২০০৬ সালে একটি হত্যা মামলায় বর্তমানে সাজাপ্রাপ্ত হয়ে কারান্তরীণ মাওলানা নুরুল আলমের মুক্তির দাবীতে বাঁশখালীর কানুনগোখীল এলাকায় আজ (২৫ অক্টোবর) শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কানুনগোখীল আল্লামা আবুল কালাম (রহঃ) ইয়াং সোসাইটি ও এলাকার উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে হাটহাজারীর মাদার্শা গ্রামের একটি মসজিদের ইমাম ও মাদ্রাসা শিক্ষক বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের জালিয়াঘাটা কানুনগোখীল এলাকার মাওলানা নুরুল আলমের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। এ সময় মাওলানা নুরুল আলমের মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, আল্লামা আবুল কালাম (রহঃ) ইয়াং সোসাইটির প্রধান উপদেষ্টা সমাজসেবক আলহাজ্ব মাওলানা মাহমুদুল ইসলাম।

এ সময় লিখিত বক্তব্যে মাওলানা মাহমুদুল ইসলাম বলেন, মাওলানা নুরুল আলম বাঁশখালীর কানুনগোখীল গ্রামের একজন সহজ, সরল ও নিরীহ আলেম। তিনি হাটহাজারীতে দীর্ঘ ১০ বছরেরও বেশী সময় ধরে মসজিদের ইমাম এবং পার্শ্ববর্তী মাদ্রাসার শিক্ষক হিসেবে সুনামের সহিত দায়িত্বপালন করাকালীন সময়ে ২০০৬ সালে সেখানে সংঘটিত একটি হত্যা মামলায় তাকে আসামী করা হয়। ওই মামলায় তিনি ২ বছর পূর্বে গ্রেফতার হয়ে দীর্ঘ সময় জেল হাজত বাস করেন। জামিনে এসে পুনরায় নিজ পেশা শিক্ষকতায় যোগদান করে দায়িত্বপালন করছিলেন। কিন্তু মামলা সম্পর্কে পূর্ব অভিজ্ঞতা না থাকা ও মামলা পরিচালনায় ব্যর্থ হওয়ায় ওই মামলাটিতে মাওলানা নুরুল আলমের যাবজ্জীবন সাজা হয়ে যায়।

ফলে গত ১৫ আগষ্ট থেকে তিনি জেল হাজতে রয়েছেন। মাওলানা মাহমুদুল ইসলাম আরো বলেন, মাওলানা নুরুল আলম একজন সহজ, সরল ও নিরীহ ব্যক্তি। তার নামে মামলাতো দূরের কথা দীর্ঘ এই জীবনে তার নামে কোন জিডি পর্যন্ত নাই। কোন ধরনের অপরাধে মাওলানা নুরুল আলমের সংশ্লিষ্টতা আমরা কখনও দেখিনি। তিনি ষড়যন্ত্রের শিকার মাত্র। আমরা অবিলম্বে তার মুক্তির ও মামলা প্রত্যাহারের দাবি জানাই।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আল্লামা আবুল কালাম (রহঃ) ইয়াং সোসাইটির উপদেষ্টা মাওলানা শামসুল আলম, ইসলামী আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, মাওলানা ইউছুফ, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা ইয়াকুব কাছিমী, মাওলানা ক্বারী শোয়াইব, মাওলানা আবদুর রহিম, মোহাম্মদ আহমদ হোসেন, আবদুস শুক্কুর, শামসুল আলম, মাওলানা মুহিবুল্লাহ, মো. এনামুল হক, নুরুল আমিন ড্রাইভার, মাওলানা আনছার উল্লাহ, মো. ইউনুছ, নুর হোসাইন, মো. দানু মিয়া, আনাছ, ইসহাক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *