চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

৬ বছর পর ছাত্রলীগ নেতা সাজু’র পরিবারের খবর নিলো প্রাক্তন ছাত্রলীগ ফোরাম!

প্রকাশ: ২০১৯-১১-০৩ ২৩:৪৫:৩১ || আপডেট: ২০১৯-১১-০৩ ২৩:৪৫:৪০

ফটিকছড়ি প্রতিনিধি :

শেফায়েতউল্লাহ সাজু একসময়ে তুখোড় ছাত্রনেতা যে বাড়ীর বা পরিবারের সদস্যদের পর্যন্ত খবর নিতে বিলম্ব হতো রাজনীতি করতে গিয়ে ।যার হাত ধরে ফটিকছড়িতে অগণিত ছাত্র নেতার সৃষ্টি। তাঁর পরিবারটি ভাঙ্গা ঘরে কেমন আছে, এতদিন কেউ খবর না নিলে ও প্রাক্তন ছাত্রলীগ ফোরাম নিয়েছে।
ফটিকছড়ি উপজেলার বাগান বাজার ইউনিয়নের শেষ অংশ সোনাইপুর গ্রাম হতে ওঠে আসা ছাত্রনেতা সাজু’র পরিবারের ।

শান্ত,ভদ্র,বিনয়ী সাজু ৬ ভাই ৪বোনের সভ্রান্ত পরিবারে সকলে বড় সন্তান ছিল। ৮০ দশকে ফটিকছড়ি ডিগ্রী কলেজে উচ্চ শিক্ষার জন্য ভর্তি হয়ে সক্রিয় ছাত্র রাজনীতির সাথে সখ্যতা।
অতীত,বর্তমান অনেক ছাত্রনেতার হাতে খড়ি সাজু । চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ছিলেন।রাজনৈতিক বন্ধ্যাতার কারণে অন্য কোন পদ না পেয়ে ৬ বছর পূর্বে অতিরিক্ত ডায়বেটিস কিডনী সমস্যায় প্রায় বিনা চিকিৎসায় অসময়ে চলে যায়। রেখে যায় মা, স্ত্রী, ১ মেয়ে, ২ ছেলে।


কি আর করার পরিবারের হাল ধরেন স্ত্রী। কতো চড়ই ওৎরাই পেরিয়ে গত ৬ বছর ধরে সংসার আগলে রেখেছে সাজু’র সহধর্মীনি সে খবর কেউ রাখেনি।
আজ ৩ নভেম্বর ২০১৯ ছিল সাজু’র ৬ষ্ট মৃত্যু বার্ষিকী। অবশেষে ফটিকছড়ি প্রাক্তন ছাত্রলীগের ফোরামের উদ্যোগে শেফায়েতউল্লাহ সাজুর জন্মস্থান সোনাইপুরের নির্জণ কবর স্থানে জেয়ারত,তার স্ত্রী শিশু সন্তানের সাথে সাক্ষাত করে তার পরিবারকে আর্থিক সহায়তা,বৃদ্ধা মাকে ঔষধের জন্য সহায়তা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *