চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

admin

টেকনাফে রোহিঙ্গা শিশুর মৃত্যু

প্রকাশ: ২০১৯-১১-০৮ ২১:১৮:৪৫ || আপডেট: ২০১৯-১১-০৮ ২১:১৮:৫৪


আবদুল্লাহ মনির, টেকনাফ :
কক্সবাজারের টেকনাফের আলীখালি রোহিঙ্গা ক্যাম্পের পাশে পাহাড়ি ছাড়ায় পানিতে ডুবে মোহাম্মদ রিয়াজ (৬) নামের এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে লাশটি উদ্ধার করে স্থানীয় লোকজন। রিয়াজ টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের ই-বল্কের মোহাম্মদ ইউনুছের ছেলে। তার রুম নম্বার ১৩৭।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে টেকনাফের আলীখালি রোহিঙ্গা ক্যাম্পের পাশের খোলা জায়গায় খেলছিল শিশুটি। খেলা শেষ করে পাশের পাহাড়ি ছড়ায় গোসলে নামলে রিয়াজ নিখোঁজ হয়। পরে আশেপাশের রোহিঙ্গারা এগিয়ে এসে অনেকক্ষন খোঁজাখোজির পর পানিতে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করে লেদার আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএম স্বাস্থ্যা কমপ্লেক্সে নিলে যায়। পরে সেখানকার কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

টেকনাফ লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলমেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, ‘পাহাড়ি ছাড়া থেকে ভাসমান তার ক্যাম্পের এক রোহিঙ্গা শিশুকে উদ্ধার করে আইওএম স্বাস্থ্যা কমপ্লেক্সে নিয়ে গেলে, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ বিষয়টি পুলিশকে অবহিত করে লাশ দাফনের প্রস্তুতি চলছে।

টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া শরনার্থী ক্যাম্পর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) পরিদর্শক মোহাম্মদ মনির বলেন, ‘এক রোহিঙ্গা মৃত্যুর খবর পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *