চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

বায়তুল হিকমাহ মাদ্রাসা ফটিকছড়ি শাখার বৃত্তি প্রদান ও মেরিট অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-১১-০৯ ২২:৫৯:২৭ || আপডেট: ২০১৯-১১-০৯ ২৩:০১:১৬

রফিকুল আলম :

উত্তর চট্টলার স্বনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বায়তুল হিকমাহ্ মাদ্রাসা, ফটিকছড়ি শাখার প্রদর্শনী, বৃত্তি প্রদান ও মেরিট অ্যাওয়ার্ড ২০১৯ ইং সম্পন্ন হয়েছে। গত ৯ নভেম্বর শনিবার নান্দনিক আয়োজন ও উৎসব মুখর পরিবেশে পৌর সদরের একটি কমিউনিটি সেন্টারে।

বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান, ও শিক্ষাবিদ মাওলানা মুফতি ওমর সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা সাবেক চেয়ারম্যান ও অত্র প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা আলহাজ্ব আফতাব উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ফটিকছড়ি পৌরসভা মেয়র ও অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা আলহাজ্ব মুহাম্মদ ইসমাইল হোসেন।

বিশেষ আলোচক ছিলেন উপজেলা রিসোর্চ সেন্টারের ইন্সট্রাক্টর মো: আবু তাহের, উপজেলা সহকারী শিক্ষা অফিসার জনাব মুহাম্মদ শরিফুল ইসলাম, ফটিকছড়ি সরকারি কলেজের প্রভাষক এন.এম. রহমত উল্লাহ, পাইন্দং হেদায়েতুল ইসলাম দাখিল মাদ্রাসা সুপার মাওলানা হুমায়ুন কবির, নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক জনাব মুহাম্মদ হামিদুল্লাহ্ সোহেল।

মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুজিবুল হক ও সহকারী শিক্ষক মাস্টার ইদ্রিস আলীর নান্দনিক উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা রশিদ আহমদ শাহীন। প্রতিষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরে মাদ্রাসার পক্ষ থেকে বক্তব্য রাখেন বায়তুল হিকমাহ্ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবু তাহের মুহাম্মদ মাসুম, ফাউন্ডেশনের সেক্রেটারী মুহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী, ফাউন্ডেশনের সহ:সেক্রেটারী প্রভাষক এস.এম. মুস্তফা আমিন মানিক।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন ফটিকছড়ি পৌরসভা ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও ফটিকছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ রফিকুল আলম চৌধুরী, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ হেলাল উদ্দিন, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ নাজিম উদ্দিন ছিদ্দিকী, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ তৈয়ব, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ জসিম উদ্দীন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ বেলাল উদ্দীন, ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ফিরোজা বেগম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,ফটিকছড়ি প্রেস ক্লাব সভাপতি মুহাম্মদ জাহেদুল্লাহ্ কোরাইশী, বিবিরহাট বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ শফিউল আলম দুলাল, বায়তুল হিক্মাহ্ ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান, মুহাম্মদ শফিউল আজম, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মাওলানা সলিম উল্লাহ,বায়তুল হিকমাহ্ ফাউন্ডেশনের অর্থ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, সহ:অর্থ সম্পাদক মুহাম্মদ মহিম উদ্দীন, ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক হাফেজ মুহাম্মদ হাসান, প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ শওকত আলী আজমী, ফাউন্ডেশনের ডিরেক্টর মুহাম্মদ মঈন উদ্দিন, ডিরেক্টর মাওলানা কাজী লোকমান নূরী, ডিরেক্টর আলহাজ্ব মুহাম্মদ আব্দুল মান্নান, ডিরেক্টর মাহমুদুর রহমান, মুহাম্মদ রেজাউল করিম, মুহাম্মদ জামাল উদ্দিন, মুহাম্মদ আলী, মুহাম্মদ শামসুল আলম। বায়তুল হিকমাহ্ মাদ্রাসা অক্সিজেন শাখার হাফেজ মাওলানা মুহাম্মদ সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুল হিকমাহ্ মাদ্রাসা অক্সিজেন শাখার উপাধ্যক্ষ হাফেজ মাওলানা মুহাম্মদ মামুনুর রশিদ। ফটিকছড়ি শাখার শিক্ষা সচিব মাস্টার মুসলিম উদ্দীন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আফতাব উদ্দিন চৌধুরী বলেন, মাদ্রাসা শিক্ষাকে শুধু ধর্মীয় শিক্ষায় সীমাবদ্ধ না রেখে জ্ঞান বিজ্ঞানের প্রতিটি শাখায় বিচরণ করাই লক্ষ্য উদ্দেশ্য হওয়া উচিত। আমি দেখেছি বায়তুল হিকমাহ মাদ্রাসা প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্মীয় ও আধুনিক শিক্ষার পাশাপাশি রাষ্ট্রীয় ও জাতীয় কার্যাবলীতে নিয়মিত অংশগ্রহণ করে আসছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস ও বিজয় দিবস ও ১৫ আগস্টের অনুষ্ঠানে নিয়মিত অংশগ্রহণ ও পরিবেশনা আমাকে মুগ্ধ করেছে। অত্র প্রতিষ্ঠানের শিক্ষার মান অত্যন্ত চমৎকার। যা তারা ইতোমধ্যে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ও জেডিসি পরীক্ষায় প্রমাণ করতে সক্ষম হয়েছে। আমি আশা করি এই ধারাবাহিকতা নিয়মিত যদি অব্যাহত থাকে, তাহলে অত্র প্রতিষ্ঠানটি দেশের শিক্ষা খাতকে এগিয়ে নিতে অগ্রনী ভূমিকা পালন করবে।

প্রধান আলোচকের বক্তব্য রাখতে গিয়ে, পৌর মেয়র আলহাজ্ব মো: ইসমাইল হোসেন বলেন, ফটিকছড়ি পৌরসভায় দায়িত্ব পালনকালে আমি ফটিকছড়ির বিভিন্ন প্রতিষ্ঠানের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। কিন্তু এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনা ও দেশপ্রেম আমাকে বিমোহিত করেছে। আগামী দিনগুলোতে তাদের পথচলা আরো শুভ ও সফল হোক- সে কামনা করছি। প্রদর্শনী, বৃত্তি প্রদান ও মেরিট অ্যওর্য়াড-১৯ উপলক্ষে প্রকাশিত “আল-হিকমাহ্” স্মরণিকা ৩য় সংখ্যার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি, প্রধান আলোচকসহ সম্মানিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মাওলানা মুফতি ওমর সাঈদ বলেন, বায়তুল হিক্মাহ মাদ্রাসা সবার ভালোবাস, সহযোগিতা ও পরামর্শ আমাদের চলার পথে পাথেয় হিসেবে কাজ করেছে। তাছাড়া বোর্ড ডিরেক্টর্সের সার্বিক তত্বাবধান ও মাদ্রাসার শিক্ষকমন্ডলীর অক্লান্ত পরিশ্রমের মধ্যে মাদ্রাসাকে সফলতার শীর্ষে আরোহণে সহায়ক ভূমিকা রেখেছে। আমি সচেতন ব্যক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজ সহ সর্বস্তরের মানুষের দোয়া ও ভালোবাসার প্রার্থী।

আগামীতে সাফল্যের ধারা অব্যাহত থাকুক। সে আশা ব্যক্ত করেই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *