চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

পার্বত্য জেলা পরিষদের অর্থে গরিব-দুস্থদের চিকিৎসা সেবা

প্রকাশ: ২০১৯-১১-১৪ ০০:৩০:২৪ || আপডেট: ২০১৯-১১-১৪ ০০:৩০:৩১

শংকর চৌধুরী,খাগড়াছড়ি :

পার্বত্যাঞ্চলে বসবাসরতদের শিক্ষা, স্বাস্থ্য ও উন্নয়ন নিশ্চিত করন সহ নানা দুর্যোগে মানবতার সেবায় দৃশ্যমান ভাবে কাজ করে চলেছে পার্বত্য জেলা পরিষদ। তারই ধারাবাহিকতায় গরিব, দুস্থ, অসহায়, ক্ষতিগ্রস্থ ও অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা সেবায় আর্থিক অনুদানের চেক বিতরণ করেছে, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

বুধবার ১৩ নভেম্বর সকাল ১১ টায় জেলা পরিষদ হলরুমে অসুস্থ ও ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ করেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) টিটন খীসা ও সদস্য শতরূপা চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।

চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, সাধারণ মানুষের শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান ও উন্নয়ন নিশ্চিত করণে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে তারই নির্দেশনায় কাজ করছে পার্বত্য জেলা পরিষদ। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সব সময় গরিব, দুস্থ, অসহায় ও যেকোন দুর্যোগ মোকাবেলায় ক্ষতিগ্রস্থদের পাশে ছিল থাকবে। তিনি বলেন, বিভিন্ন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ এবং নানা জঠিল রোগে আক্রান্ত ব্যয়বহুল চিকিৎসা খরচের মধ্যে এ অনুদান প্রয়োজনে চাহিদা অনুসারে কিছুই নয়। তারপরও এই পরিষদ সব সময় আপনাদের পাশে থেকে সাহার্য্যের হাত প্রসারিত ছিল। আগামীতেও থাকবে।

পার্বত্য জেলাবাসীর যে কোন সংঙ্কট, অগ্নিকান্ড, দুর্যোগসহ আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে কাজ করতে পার্বত্য জেলা পরিষদ অজ্ঞিকারাবদ্ধ। বর্তমান সরকার পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে সাধারন মানুষের আর্থ-সামাজিক উন্নয়নসহ তাদের ভাগ্যন্নোয়নের মাধ্যমে সাবলম্বি করে তুলতে কাজ করে যাচ্ছে। তাই এ পরিষদ খাগড়াছড়ি বাসীর আপদে, বিপদে এবং সুখে-দু:খে সব সময় পাশে থেকে কাজ করে যাবে বলেও মন্তব্য করেন, পরিষদ চেয়ারম্যন কংজরী চৌধুরী।

জেলার সীমান্তবর্তী পানছড়ি উপজেলার লোগাং থেকে স্ত্রীর গলায় টিউমার অপারেশনে সাহার্য্য চেয়ে আবেদন করে অনুদানের চেক পাওয়া হাফেজ মো: এমদাদ উল্ল্যা বলেন, অনেক আগে একবার সাহার্য্য চেয়ে আবেদ করেও পাইনি। বর্তমান চেয়ারম্যান শেখ মুজিব আদর্শের, খুবই ভালো দয়ালু, বৌয়ের চিকিৎসার জন্য আবেদন নিয়ে দেখা করতে পারলে কাজ হবে। এলাকার দু একজনের এমন পরামর্শে আবেদন করার পর কিছু দিনের মাথায় অফিস থেকে ফোনে জানানো হয় চিকিৎসার জন্য সাহার্য্য অনুদানের চেক দেয়া হবে, ১৩ তারিখ পরিষদে উপস্থিত থাকতে হবে। চেক পেয়ে খুব ভালো লাগছে। আমার মতো আরো অনেকে পেয়েছে। নামাজ পড়ে মোনাজাত করে আল্লাহর কাছে দোয়া চাইব। চিকিৎসার জন্য সাহার্য্য চেয়ে আবেদন করা স্বামী হারা পঞ্চান্ন বছরের মুকুল রানী চাকমা আর ব্রেইন স্ট্রোক করা স্বামীর চিকিৎসার সাহার্য্য পাওয়া ৬৫ বছর বয়সী ফিরো বেগম বলেন, যারা অসহায়, গরিব, দুঃখি মানুষের পাশে দাড়ায় “আল্লাহ-ভগবানও” তাদের ভালো করেন।
সাহার্য্য প্রাপ্তরা বঙ্গবন্ধু কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ সংশ্লিষ্টদের জন্য পরম করুণাময়ের কাছে তাদের দির্ঘায়ু, সুস্থতা ও মঙ্গল কামনা করেন সকলে।

এসময়, খাগড়াছড়ি জেলা সদরসহ বিভিন্ন উপজেলা থেকে আর্থিক সাহায্যের জন্য আবেদনকারী ৬২ জনের মাঝে মোট ১০ লাখ ৫ হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়নে নগদ অর্থ এবং হারমোনিয়াম সহ নানা প্রকার বাদ্যযন্ত্র প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *