চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্লাস পার্টি পালিত

প্রকাশ: ২০১৯-১১-২৪ ১৯:৩৫:৪০ || আপডেট: ২০১৯-১১-২৪ ১৯:৩৫:৪৭



মিরসরাই প্রতিনিধি :
হৈ-হুল্লোড়, আড্ডা, বাহারি খাবারের আয়োজন, শীতের পিঠা, মনমাতানো গান, আবৃত্তি পরিবেশনের সমন্বয়ে ক্লাস পার্টি পালন করেছে মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের ৬ষ্ঠ, সপ্তম, নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীরা নিজ নিজ শ্রেণীকক্ষে এই পার্টির আয়োজন করে। কাস পার্টি উপলে নানা রঙের বেলুন, ফুল, শ্রেণীকক্ষগুলো সুসজ্জিত করে এবং নিজ পছন্দ অনুযায়ী ভিন ভিন্ন মাত্রা যোগ করে। রবিবার (২৪ নভেম্বর) ফিতা ও কেক কেটে প্রতিটি শ্রেণীর ক্লাস পার্টি উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

কক্ষে শিক্ষার্থীদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় ক্লাস পার্টি। অনুষ্ঠানে অতিথি ছিলেন, মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন ভূঁইয়া, অপকা’র প্রধান নির্বাহী পরিচালক মো. আলমগীর, মিরসরাই প্রেসকাবের সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ, প্রচার সম্পাদক আজিজ আজহার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদমান রহমান সময়, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. জাফর উদ্দিন, শিক ফখরের জাহান রিনা, বিলকিছ আক্তার, দিদারুল আলম, মঈন উদ্দিন মামুন, দয়াল হরি চক্রবর্তী, দিল আফরোজ, ফারজানা পান্না প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, সারা বছর ধরে তারা এই ক্লাস পার্টির জন্য অপেক্ষায় থাকি। বছর জুড়ে পড়ালেখা করতে করতে যখন তারা কান্ত হয়ে পড়ে তখন শেষের দিকে এই ক্লাস পার্টির আনন্দ ও মজা তাদের নতুন করে লেখাপড়া করার শক্তি ও প্রেরণা যোগায়।

অতিথিরা বলেন, লেখাপড়ার পাশাপাশি আনন্দ অনুষ্ঠানও শিক্ষার্থীদের মনের বিকাশ ঘটায়। কারণ আনন্দহীন শিক্ষার্থীদের যেমন মেধার বিকাশ ঘটায় না, তেমনি সে রকমের শিক্ষা ছাত্র-ছাত্রীরা বেশিণ মনেও রাখতে পারে না। এই আনন্দ শিার্থীদের নতুন কাসে ভালভাবে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে যেন উৎসাহ যোগায়। ক্লাস পার্টির বর্ণিল এই উৎসবে গান, কবিতা আবৃত্তি, নৃত্য, কৌতুক, অভিনয়, দর্শক পর্ব সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *