চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

বাংলাদেশের জলসীমা থেকে মিয়ানমারের ১৬ জেলে আটক

প্রকাশ: ২০১৯-১১-২৯ ২০:০০:০০ || আপডেট: ২০১৯-১১-২৯ ২০:০০:০৮

আবদুল্লাহ মনির, টেকনাফ :

কক্সবাজারের সেন্টমার্টিন বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকাররত অবস্থায় দুটি ট্রলারসহ মিয়ানমারের ১৬ মাঝি-মাল্লাকে (জেলে) আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। শুক্রবার সকালে সেন্টমাটিনের ৫৬ নটিক্যাল মাইল বাংলাদেশ জলসীমানার ভেতর থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ডের সেন্টমাটিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাদ মোহাম্মদ তাইম।

আরাকানের চান্দামার এলাকার সাদেক হোসেনের মালিকানাধীন বোটে থাকা জেলেরা হলেন, একই এলাকার ফজল আহমেদের ছেলে মো. কাশেম (৩৫), আবদুল হাইয়ের ছেলে নুর হাসিম (১৯), ফিরোজ হোসেনের ছেলে মো. জলিল (২২), আবু ফজলের ছেলে আবু শহীদ (১৯), আবদু রহিমের ছেলে নবী হোসেন (২০), আহমদ হোসেনের ছেলে হাবিবুর রহমান (৪১), মো.ইউসুফের ছেলে মো. হোসেন (২০), মো. তৈয়বের ছেলে মো. রবি (২০) ও আবুল কাশেমের ছেলে মো. রফিক (২৫)।

একই এলাকার সলিম উল্লাহর মালিকানাধীন বোটে থাকা জেলেরা হলেন, একই এলাকার মো. নাসিরের ছেলে রফিক মাঝি (৩০), আবদু সালামের ছেলে মো. ধলা (১৭), আবুল কাশেমের ছেলে মুহা. শাকের (২৭), মুহাম্মদ ইসার ছেলে ইসা আলম (২০), আহমদ হাবেদ (১৩) ও নাসিরের ছেলে কছির (২০)।

কোস্টগার্ডের সেন্টমাটিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাদ মোহাম্মদ তাইম জানান, বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করায় সেখান থেকে দুটি মাছ ধরার ট্রলারসহ মিয়ানমারের ১৬ জেলেকে আটক করা হয়। বিকেলে আটকদের সেন্টমাটিন থেকে টেকনাফ থানায় হস্তান্তর করার জন্য রওয়ানা করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) রকিবুল হাসান খান জানান, কোস্টগার্ডদের অভিযানে মিয়ানমারের ১৬ জেলে আটকের খবর শুনেছি। কিন্তু সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তাদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়নি। হস্তান্তরের পর কোস্টগার্ড ও উর্ধতনদের নির্দেশনা মতো ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *