চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin

দীর্ঘ ৭ বছর পর শাহপরীর দ্বীপর ৪০ হাজার মানুষর ভাগ্য খুলছ

প্রকাশ: ২০১৯-১২-০১ ২১:০৮:১৬ || আপডেট: ২০১৯-১২-০১ ২১:০৮:২৩

আবদুল্লাহ মনির, টকনাফ :

জাতীয় অর্থনতিক পরিষদর নির্বাহী কমিটি একনক অনুমাদিত টকনাফ শাহ পরীর দ্বীপ সড়কর সং¯ার কাজ শুরু হছ শিগগির। দ্বীপর বড়িবাঁধ ভঙ সড়ক বিলীন হয় গল যাতায়ত দীর্ঘ ৭ বছর ভাগাÍি পাহাত হয় দ্বীপবাসীক। সীমাহীন দূর্ভাগর পর গত ২০১৮ সালর ৪ নভম্বর সাবরাং ইউনিয়নর হারিয়াখালী থক শাহপরীর দ্বীপ জটিঘাট পর্য ৫.১৫ কিলামিটার সড়ক সং¯ারর জন্য একনক সভায় ৬৭.৭৮ কাটি টাকার একটি প্রকল্প অনুমাদন দয়া হয়।

প্রকল্প অনুমাদনর পরও দরপত্র আহান ছাড়াও নানা জটিলতায় একসময় সড়ক সং¯ার প্রকল্প বাস্তবায়ন অনিশ্চয়তার সষ্টি হয়। এত শাহপরীর দ্বীপর ৪০ হাজার মানুষর ভাগ্য এক অনিশ্চয়তায় দালত থাক। অবশষ সব জল্পনা কল্পনার অবসান ঘটিয় প্রকল্পটি আলার মুখ দখত যাছ।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগ সওজ সূত্র জানা যায়, শাহ পরীর দ্বীপ সড়ক সং¯ারর প্রকল্প টি দরপত্র আহবান করল ঠিকাদারি প্রতিষ্ঠান জ.ক এটারপ্রাইজ প্রকল্পটির কাজ পায়। উক্ত প্রতিষ্ঠান নির্ধারিত শিডিউল মত প্রকল্প বাস্তবায়ন করব।

কক্সবাজার সওজর নির্বাহী প্রকশলী পিটু চাকমা বলন, হারিয়াখালী থক শাহ পরীর দ্বীপ পর্যÍ ৫ কিলামিটার সড়কটি ৬৭ কাটি টাকা ব্যয় বাস্তবায়ন করা হব। চষ্টা করছি যন সড়কর কাজটি দ্রুত সময় শুরু করা যায়। সড়কর বাস্তবায়ন হয় গল এটি একটি দষ্টিনদন সড়ক হব।

গতকাল রাববার সকাল ঠিকাদারি প্রতিষ্ঠান জ,ক এটারপ্রাইজর স্বত্বাধিকারী ও চদনাইশ উপজলা চয়ারম্যান আব্দুল জবার চধুরী ও প্রতিষ্ঠানর কর্মকর্তারা সরজমিন সাইট পরিদর্শন করত শাহপরীর দ্বীপ আসন।

পরিদর্শন কাল প্রতিষ্ঠানর স্বত্বাধিকারী আব্দুল জবার চধুরী জানান, সবদিক বিবচনা কর বিশষ কর একটি বিশাল জনগাষ্ঠীর ভাগাÍির কথা মাথায় রখ কাজটি করার চিÍা করছি। চলতি ডিসম্বর মাসর প্রথম সপ্তাহ প্রকল্পর কাজ শুরু হব।

দ্বীপর বাসিদা ও আওয়ামী লীগ নতা সানা আলী বলন, ভাঙা এই সড়ক দ্বীপর মানুষ ৭ বছর কষ্ট পয়ছ। অবশষ সড়কর কাজটি শুরু হত যাছ শুন দ্বীপবাসী খুবই আনদিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *