চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

আগামী চার বছরের মধ্যে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের আশা : সালমান এফ রহমান

প্রকাশ: ২০১৯-১২-০৪ ১৮:৩০:৫৩ || আপডেট: ২০১৯-১২-০৪ ১৮:৩১:০০


মিরসরাই প্রতিনিধি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগরী পরিদর্শন করেছেন। বুধবার (৪ ডিসেম্বর) সকালে তিনি পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, আগামী চার বছরের মধ্যে এই শিল্পনগরীতে দশ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে বলে আশা প্রকাশ করেছেন।


সালমান এফ রহমান আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরীতে দ্রæতগতিতে বিভিন্ন উন্নয়ন কাজ চলছে। সরকার বিদেশি বিনিয়োগ আনতে ব্যাপকভাবে কাজ করছে।দেশের অর্থনৈতিক অঞ্চলগুলো দেশভিত্তিক আলাদাভাবে বরাদ্দ করায় বিনিয়োগকারী দেশগুলো আগ্রহী হয়ে উঠছে। তিনি বলেন, দেশে বিনিয়োগের জন্য জ্বালানি সংকট নেই। রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল থাকায় অনেকেই বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী বলে মনে করছেন উপদেষ্টা। শিল্পনগরীতে বিভিন্ন নির্মানাধীন কারখানা ঘুরে দেখেন সালমান এফ রহমান।

এ সময় তিনি সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের অগ্রগতির খোঁজ নেন। এসময় বেজা চেয়ারম্যান পবন চৌধুরী, বেজার প্রজেক্ট ডিরেক্টর ফারুক হোসেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রুহুল আমিন, মিরসরাই পৌরসভার মেয়র এম গিয়াস উদ্দিন সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *