চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

চকরিয়ায় অবৈধ বালু মহালে অভিযান : ৪টি ড্রেজার মেশিন জব্দ

প্রকাশ: ২০১৯-১২-০৪ ২২:৩৬:২৯ || আপডেট: ২০১৯-১২-০৪ ২২:৩৬:৩১



আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া :
চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের একটি বালু মহালে অভিযান চালিছেন ভ্রাম্যমান আদালত। এ সময় ৪টি ড্রেজার মেশিন জব্দ করে নষ্ট করা হয়। বুধবার দুপুরে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এসময় বনবিভাগের লোকজন ও থানা পুলিশ অভিযানে অংশ নেয়। অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনকারীরা আগে ভাগে পালিয়ে যাওয়ায় এ সময় ঘটনাস্থল থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, উপজেলার খুটাখালী ইউনিয়নে বনবিভাগের জায়গায় ঝিরির দু’পাশে গাছপালা ও পাহাড় কেটে ছড়ার মধ্যে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের নির্দেশে বুধবার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়।

এসময় ৪টি ড্রেজার মেশিন জব্দ করে পরে নষ্ট করা হয়। অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। ভবিষ্যতে এসব অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানের সময় ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ডুলাহাজারা বনবিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ, ফুলছড়ি বনবিট কর্মকর্তা মো: আকরাম হোসেন, নাপিতখালী বনবিট কর্মকর্তা মোখলেছুর রহমান, রাজঘাট বনবিট কর্মকর্তা হাসানুজ্জামান, মেধাকচ্ছপিয়া বনবিট কর্মকর্তা আজমল হোসেন মন্ডল ও খুটাখালী বনবিট কর্মকর্তা রেজাউল করিমসহ থানা পুলিশ এবং বনবিভাগের লোকজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *