চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin

রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে দেড় লক্ষাধিক টাকার ধান পুড়ে গেছে

প্রকাশ: ২০১৯-১২-০৪ ২২:২১:১৯ || আপডেট: ২০১৯-১২-০৪ ২২:২১:২৮

নিজস্ব সংবাদদাতা ■ রাঙ্গুনিয়া :
রাঙ্গুনিয়ার উত্তর ঘাটচেক হাজারী বিলে তমিজ উদ্দিন কুসুম ও মো. হোসেন আহমদ নামে দুই কৃষকের ধানে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড উত্তর ঘাটচেক হাজারী বিলে মঙ্গলবার (৩ ডিসেম্বর) রাতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দুই কৃষকের ২২৫ ধন পুড়ে দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে দাবি করেছেন।


পৌর এলাকার মুরাদ নগর গ্রামের কৃষক তমিজ উদ্দিনের সাথে কথা হয়। তিনি বলেন , এবার তিনি ১৫ কানি জমিতে ধান করেছেন । এতে তার দুই লাখ টাকা মতো খরচ হয়েছে । ধান ভালো হয়েছে। কিন্তু আগুনে তার ১৫০ মণ ধান পুড়ে গেছে দাবি করেন।

দুই দিন আগে থেকে ধান মাড়াই মেশিন দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য ৭০ বস্তা ধান রেখেছেন সব পুড়ে গেছে। এছাড়া ধানের গাদা থেকেও অনেক ধান পুড়ে গেছে। রাতে কে বা কারা ক্ষতি করতে ধানে আগুন দিতে পারেন তাঁর ধারণা।


কৃষক হোসেন আহমদ বলেন, আগুনে ৭৫ মণ ধান পুড়ে গেছে। এতে তাঁর ৪০ হাজার টাকা ক্ষতি হয়েছে তিনি দাবি করেন। আগুন লাগার খবর পেয়ে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন।


ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া ষ্টেশনের কর্মকর্তা লিটন হাওলাদার বলেন, “ আগুন লাগার সূত্র তাৎক্ষনিক জানা যায়নি। তদন্ত সাপেক্ষে আগুনের সূত্রপাত বলা যাবে। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *