চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হলে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই

প্রকাশ: ২০১৯-১২-১০ ২৩:২৪:৪৫ || আপডেট: ২০১৯-১২-১০ ২৩:২৪:৫৩

প্রদীপ শীল, রাউজানঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যন্সেলর ও মাইজভান্ডার একাডেমির সাবেক সভাপতি প্রফেসর ড. ইফতোখার উদ্দিন চৌধুরী বলেছেন, মাইজভান্ডারের নজর কলমে প্রকৌশলী বাতেন সৃজনশীল প্রতিঘর এখন। তিনি কর্মসংস্থানে যুব সমাজেকে এগিয়ে নিয়ে গেছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হলে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই।

কারিগরি শিক্ষায় শিক্ষিত তরুন যুবকেদের দেশে যেমন চাহিদা রয়েছে, তেমনিই বিদেশেও তাদের কর্মসংস্থান হওয়ার সুযোগ রয়েছে । তিনি বলেন, মাইজভান্ডার দরবার বিশ্বের মধ্যে অনান্য আত্যাধিক পবিত্র স্থান। মাইজভানন্ডার দরবার সকল জাতির মিলন কেন্দ্র । মাইজভান্ডার দরবার মানবতার কল্যান করে আসছে সু-ধীর্ঘ কাল ধরে।

সঠিক পথের সন্ধান লাভ করে সহজ পথে ইবাদত বন্দেগী করে ইহকাল ও পরকালের শান্তি লাভ করছে দরবার শরীফ। তিনি ১০ ডিসেম্বর রাউজান ইনস্টিটিউট অব টেকনোলজী আর, আই, টির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুনবী (সাঃ ) উদযাপন ও বিশ্বঅলী শাহান শাহ জিয়াউল হক মাইজভান্ডারীর খোশরোজ শরীফ ও টেকনোলজিস্টে প্রথম ব্যাচের শিক্ষার্থীদের সনদ বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. ইফতোখার উদ্দিন চৌধুরী উপরোক্ত কথা বলেন।

রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের হাজীপাড়ায় অবস্থিত রাউজান ইনস্টিটিউট অব টেকনোলজী আর, আই, টির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুনবী (সাঃ ) উদযাপন ও বিশ্বঅলী শাহান শাহ জিয়াউল হক মাইজভান্ডারীর খোশরোজ শরীফ ও প্রথম ব্যাচের শিক্ষার্থীদের সনদ বিতরন এই অনুষ্টানের সভাপতিত্ব করেন রাউজান ইনস্টিটিউট অব টেকনোলজী আর, আই, টির অধ্যক্ষ প্রকৌশলী আবদুল বাতেন।

মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ ইউছুপ আলীর সঞ্চলনায় অনুষ্টিত এই অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লেখক ও সাংবাদিক শওকত বাঙ্গালী, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার সভাপতি জাকের হোসেন মাষ্টার, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সচিব তসলিম উদ্দিন, সৈয়দ সিরাজদৌল্ল্যাহ, লায়ন বরুন কুমার আচার্য্য বলাই, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মীর আসলাম, শফিউল আলম, প্রদীপ শীল, সংবাদিক শাহাদাত হোসেন সাজ্জাদ ।

অনুষ্টানে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখা ও বিভিন্ন শাখা কমিটির উপস্থিত ছিলেন আবু আহম্মদ, মাওলানা মহিম উদ্দিন, ইমতিয়াক উদ্দিন ফাহিম, জামাল উদ্দিন, রাকিবুল হাসান বাবু। অনুষ্টান শেষে প্রথম ব্যাচের শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যন্সেলর প্রফেসর ড. ইফতোখার উদ্দিন চৌধুরী সহ অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *