চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

admin

লোহাগাড়ায় বিজয় টিভি প্রতিনিধির বিরুদ্ধে, নারী সংবাদকর্মীকে অনৈতিক প্রস্তাব : থানায় জিডি

প্রকাশ: ২০১৯-১২-১০ ১৩:১৪:১৮ || আপডেট: ২০১৯-১২-১০ ১৩:১৭:১১

নিউজ ডেস্ক:


বিশ্বব্যাপী যৌন নিপীড়নের শিকার নারীদের আন্দোলন ‘মিটু’। হাজার বছরের ট্যাবু ভেঙে মুখ খুলতে শুরু করেছেন বাংলাদেশের সাহসী নারীরা। এই অভূতপূর্ব আন্দোলন সমাজে ইতিবাচক প্রভাব পড়ছে। তারই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জারে এক নারী সংবাদকর্মীকে অনৈতিক প্রস্তাব ও তুলে নিয়ে যাওয়ার হুমকির অভিযোগে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি পরিচয় দানকারী বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগরের সেলিম উদ্দীনের বিরুদ্ধে চট্টগ্রামের লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরী করেছেন মরিয়ম খানম নামের এক নারী সংবাদকর্মী।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এএসআই মোহাম্মদ শফিউল্লাহ সত্যতা নিশ্চিত করে বলেন ৯ই ডিসেম্বর এক নারী সংবাদকর্মী একটি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করেন যার নাম্বার ৩৫৪।

লোহাগাড়া থানায় লিপিবদ্ধ নারী সংবাদকর্মী মরিয়ম খানমের সাধারণ ডায়েরি

অভিযোগকারী নারী সংবাদকর্মী মরিয়ম খানম জানান, লোহাগাড়ার স্থানীয় একটি কলেজে অধ্যায়নরত আছেন তিনি। পড়ালেখা শেষ করে সাংবাদিকতা পেশায় ক্যারিয়ার গড়তে প্রচন্ড আগ্রহ তার। তাই পড়া-লেখার পাশাপাশি একটি অনলাইন টেলিভিশন চ্যানেলে দায়িত্ব পালন করছেন তিনি। কাজের সুবাধে উপজেলার বিভিন্ন স্থানে ছুটে চলার পথে অভিযুক্ত সেলিম উদ্দীন নিজেকে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি পরিচয় দিয়ে সংবাদের খুঁটিনাটি বিষয়ে জানানোর নামে মোবাইল নাম্বার নেয় এবং ফেসবুকে যুক্ত হয়। এরপর কিছুদিন ধরে অভিযুক্ত সেলিম উদ্দীন তাকে রাত বিরাতে ফোনে এবং ম্যাসেঞ্জারে নানা ধরনের কু-প্রস্তাব দেওয়া সহ কুরুচিপূর্ণ মন্তব্য করে আসছে। এসব কুপ্রস্তাবে রাজী না হওয়ায় তাকে তুলে নিয়ে যাবে বলে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তাই জীবনের নিরাপত্তা চেয়ে তিনি থানায় জিডি করেছেন।

এই বিষয়ে জানতে অভিযুক্ত সেলিম উদ্দীনের মোবাইলে ফোন করলে সেটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি নুরুল সিটিজি ভয়েস টিভিকে বলেন, সাংবাদিক পরিচয় দানকারী কতিপয় লম্পট, টাউট ও প্রতারকদের কারণে প্রকৃত সংবাদকর্মীদের প্রতিনিয়ত লজ্জায় মাথানত হয়ে আসছে, এসব টাউট নিজেকে অনেক বড় সাংবাদিক পরিচয় দিয়ে নানা ধরনের অপকর্ম করে আসছে, অভিযুক্ত বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি পরিচয় দানকারীর বিরুদ্ধে সাংবাদিক পরিচয়ে বিভিন্ন জায়গায় চাঁদাবাজীর অভিযোগ থাকলেও যথাযত প্রমানের অভাবে কোন ব্যাবস্থা নেওয়া সম্ভব হয়নী, একজন নারী সংবাদকর্মীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার চেয়ে বড় নোংরা কাজ আর নেই আমি অভিযুক্তকে কঠোর শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান বিজয় টিভি লোহাগাড়া প্রতিনিধি পরিচয় দানকারী সেলিম উদ্দীন মোবাইল ও ফেসবুক মেসেঞ্জারে বিভিন্ন সময় অনৈতিক কুপ্রস্তাব ও তুলে নিয়ে যাওয়ার হুমকি প্রদান করার অভিযোগে ৯ই ডিসেম্বর মরিয়ম খানম নামের এক নারী সংবাদকর্মী একটি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করেন যার নাম্বার ৩৫৪। বিষয়টি তদন্তপূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : সিটিজি ভয়েস টিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *