চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin

দুবাইতে পাচারকারির খপ্পরে পড়ে মানবেতর জীবন যাপন করছেন ৩০ প্রবাসি

প্রকাশ: ২০১৯-১২-১১ ২১:১৬:৫৪ || আপডেট: ২০১৯-১২-১১ ২১:১৭:০১


আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া:
মাতারবাড়িতে আদম পাচারকারি চক্রের খপ্পরে পড়ে প্রায় ৩০জন লোক আরব-আমিরাতের দুবাইতে মানবেতর জীবন-যাপন করছে বলে অভিযোগ উঠেছে। বর্তমানে তাদের পরিবারে অনাহারে রয়েছেন।


জানা যায়, মহেশখালীর মাতারবাড়ি বাংলা বাজারস্থ মাইজপাড়ার বাসিন্দা রেজাউল করিম রেজু দীর্ঘ দেড় যুগ ধরে দুবাইতে বসবাস করে আসছে। এ সুযোগে তিনি দুবাইতে বসে হুন্ডি ব্যবসা চালিয়ে যাচ্ছে পাশাপাশি তার শ্বশুর বাড়ির নিকটাত্মীয় লোকজন দিয়ে স্বর্ণ পাচারও করছেন।

এছাড়া একই ইউনিয়নের পুরান বাজার এলাকার মৃত আলী আহমদের পুত্র কামাল প্রকাশ কালা কামালের সহযোগিতায় দুজনে মিলে একটি সিন্ডিকেট গঠন করে সহজ-সরল লোকজনকে চাকুরি দেয়ার আশ্বাস দিয়ে ট্যুরিস্ট ভিসার মাধ্যমে মাতারবাড়ির প্রায় ৩০ জন লোক আরব আমিরাতে নিয়ে যান। তাদেরকে দুবাইতে নেয়ার পর কোনো ধরণের কর্মসংস্থানের ব্যবস্থা না করে লাপাত্তা হয়ে যান।

বর্তমানে সেখানে তারা অনহারে জীবন-যাপন করছে বলে জানান স্বজনদের। তারা আরও জানান, বেশি বাড়াবাড়ি করলে দালাল চক্রের সদস্যরা তাদেরকে দুবাই পুলিশে দেবে বলে হুমকি দেয়ায় ভয়ে তারা এখন মুখ খুলতে পারছে না। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *