চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

আলীকদমে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

প্রকাশ: ২০১৯-১২-১২ ১৭:৩১:৪৯ || আপডেট: ২০১৯-১২-১২ ১৮:০১:৫৫


হিল্লোল দত্ত, আলীকদম প্রতিনিধি :
‘সত্য মিথ্যা যাচাই আগে ইন্টারনেটে শেয়ার পরে’ এই স্লোগানকে সামনে রেখে বান্দরবানের আলীকদমে ৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও তথ্য প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় আলীকদম উপজেলা পরিষদ এর সামনে থেকে এক বিশাল র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে আলীকদম উপজেলা পরিষদ হলরুমে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ শীর্ষক সেমিনারে মিলিত হয়।


আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদ ইকবালের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে উপস্থিত ছিলেন, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকীব উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলতাফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ধুংরি মং মার্মা, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তর এর উপজেলা সহকারী প্রোগ্রামার মৃন্ময় দাশ প্রমুখসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগন। এছাড়াও সেমিনারে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।


সেমিনারে বক্তারা বলেন, একসময় ডিজিটাল শব্দটি স্বপ্নের মত ছিল কিন্তু বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় তা আজ বাস্তবে রুপান্তরিত হয়েছে। ঘরে বসে আমরা ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আন্তজার্তিক পরিমন্ডলের খবর নিতে পারছি। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় আজ আমরা একটি সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ পেয়েছি।

আমরা অনেকে না জেনে এবং সত্য মিথ্যা যাচাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভুলভাল বিভিন্ন কিছু শেয়ার করে থাকি যা আমাদের সবার জন্য অকল্যাণ বয়ে আনে। এই ভুলের জন্যই আমাদের পুরো জাতিকে একটি ধ্বংসাত্নক পরিস্থিতির সম্মুখীন করতে পারে। তাই জেনে বুঝে সবাইকে এবিষয়ে রক্ষ্য রেখে চলতে হবে এবং সঠিক তথ্য শেয়ার করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *