চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

আলীকদমে শহীদ বুদ্ধিজীবী দিবসের র‌্যালী ও আলোচনা সভা

প্রকাশ: ২০১৯-১২-১৪ ১৩:৪৯:২৬ || আপডেট: ২০১৯-১২-১৪ ১৩:৪৯:২৮



হিল্লোল দত্ত, আলীকদম প্রতিনিধি :
বান্দরবানের আলীকদমে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় আলীকদম উপজেলা পরিষদ এর সামনে থেকে র‍্যালীর আয়োজন করা হয়। র‍্যালীটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে আলীকদম উপজেলা পরিষদ হলরুমে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ এর আলোচনা সভায় মিলিত হয়।


শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদ ইকবাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকীব উদ্দিন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা গুলজার হোসেন, ইউআরসির ইনস্ট্রাক্টর মোঃ আলমগীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলতাফ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসকান্দর নূরী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ধুংরি মং মার্মা, কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং মুরং, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান প্রমুখসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগন। এছাড়াও আলোচনা সভায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।


আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, একাত্তরের এইদিনে বাংলাদেশের ইতিহাসে সংযোজিত হয়েছিল এক কলঙ্কজনক অধ্যায় যা বাঙ্গালী জাতির ইতিহাসে এক তীব্র বেদনাঘন দিন। পাকিস্তানি হানাদার বাহিনী ও স্বাধীনতা বিরোধী চক্র বুঝতে পেরেছিল তাদের পরাজয় অনিবার্য। তারা আরো বুঝতে পরেছিল বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তানরা বেঁচে থাকলে এদেশের মাটিতে বসবাস করা তাদের জন্য দুষ্কর হবে।

তাই পরিকল্পতভাবে জাতিকে মেধাহীন ও পঙ্গু করতে দেশের বরেণ্য ব্যক্তিদের বাসা ও কর্মস্থল থেকে রাতের আধারে পৈশাচিক কায়দায় চোখ বেঁধে ধরে নিয়ে তাদেরকে নির্মমভাবে হত্যা করে। নতুন প্রজন্মকে এই বিষয়গুলোর উপরে সু¯পষ্ট ধারনা দিতে হবে এবং গভীর শ্রদ্ধার সাথে শহীদদের স্মরন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *