চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin

লোহাগাড়ায় সামরিক সচিব জয়নুল আবেদিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

প্রকাশ: ২০১৯-১২-২০ ০১:০৯:৫৬ || আপডেট: ২০১৯-১২-২০ ০১:১০:০৩

 লোহাগাড়া অফিস :

লোহাগাড়ার কৃতি সন্তান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম, পিএসসি’ মরদেহ কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে ।

আজ বৃহস্পতিবার বাদে আছর জন্মস্থান চুনতীর ঐতিহাসিক সীরাত ময়দানে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

১৮ ডিসেম্বর (বুধবার) সন্ধ্যায় তার লাশ সিঙ্গাপুর থেকে দেশে আনা হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হয়। পরে সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে তার লাশ লোহাগাড়া উপজেলার নিজ এলাকা চুনতীতে নিয়ে আসা হয়। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করা হয় সেনাবাহিনীর তত্ত্বাবধানে। জানাজার পূর্বে সেনাবাহিনীর একজন অফিসার তার বর্ণাঢ্য জীবনী পড়ে শোনান। পরে তার বড় ভাই আলহাজ্ব ইসমাঈল মানিক মিয়া বক্তব্য রাখেন।

চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস হাফেজ মাওলানা শাহ আলমের ইমামতিতে অনুষ্ঠিত জানাজায় চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী, কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চউকের সাবেক চেয়ারম্যান আব্দুচ ছালাম, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরীসহ, সেনাবাহিনী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতাবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *