চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে পাহাড় কেটে অবৈধভাবে বালু উত্তোলন : ১ লাখ টাকা জরিমান

প্রকাশ: ২০১৯-১২-২৩ ১২:৫৯:৫১ || আপডেট: ২০১৯-১২-২৩ ১২:৫৯:৫৮


মিরসরাই প্রতিনিধি :
মিরসরাইয়ে অবৈধভাবে পাহাড় কেটে বালু লুট করে বিক্রি করা চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসসন। রবিবার (২২ ডিসেম্বর) বিকালে উপজেলার করেরহাট ইউনিয়নের ঘেড়ামারা এলাকায় গিয়ে পাহাড় ধসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের স্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন।

এসময় ভ্রাম্যমানআদালত অবৈধভাবে পাহাড় ধসিয়ে বালু বিক্রির প্রমাণ পায়। আদালত অবৈধ এ কাজের সাথে যুক্ত স্থানীয় আব্দুল মান্নান ও মো. জামালকে তাৎণিক ১লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের জেল দেন। পরে অভিযুক্তরা জরিমানার টাকা পরিশোধ করেন আদালতকে।

এবিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, গোপন সংবাদের বিত্তিতে পাহাড় কাটার বিষয়টি জানতে পেরে রবিবার বিকেলে করেরহাট ইউনিয়নের ঘেড়ামারা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

সেখানে পাহাড় কাটার বিষয়টি প্রমাণ হওয়ায় অভিযুক্তদের দুজনের কাছ থেকে ১লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং পাহাড়গুলো আর না কাটার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে। আমাদের যান্ত্রিক সমতা না থাকায় সেখানে পাহাড় কেটে স্তুুপ করে রাখা বালুর বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া যায়নি।


জেলা প্রশাসক স্যারের সাথে পরামর্শ করে এ বিষয়ে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *