চট্টগ্রাম, , বুধবার, ১ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণ করা হবে : ইঞ্জিনিয়ার মোশাররফ

প্রকাশ: ২০১৯-১২-২৩ ২১:২১:২৮ || আপডেট: ২০১৯-১২-২৩ ২১:২১:৩৭



এম মাঈন উদ্দিন, মিরসরাই (চট্টগ্রাম) :
‘আমাদের মুক্তিযোদ্ধারা এবং আমাদের মুক্তিযোদ্ধা সন্তানদের আমি একটি সুখবর দিতে চাই, তা হলো মিরসরাইতে একটি মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণ করা হবে। কারণ দেশের সবচে বেশি মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেছিল মিরসরাই উপজেলা এলাকা থেকে।’

সোমবার (২৩ ডিসেম্বর) বিকালে মিরসরাইয়ের জোরারগঞ্জ স্কুল মাঠে ১০দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।


এসময় আওয়ামী লীগের প্রবীণ এ নেতা আরো বলেন, ‘মুক্তিযুদ্ধকালীণ সময়ে মিরসরাইতে অসংখ্য গুরুত্বপূর্ণ যুদ্ধ সংঘটিত হয়েছিল। এখানে আমার নেতৃত্বে শুভপুর ব্রীজে আগুন দিয়ে প্রতিরোধ গড়েছিলাম। ওসিমিয়ার ব্রীজ উড়িয়ে দিয়েছিলাম। কয়েকটি রেলওয়ে ব্রীজ উড়িয়ে পাকিস্তানীদের বহনকারী একটি মেইল ট্রেন আমরা গুড়িয়ে দিয়েছিলাম।

এ কারণে মিরসরাইতে একটি যাদুঘর হওয়া দরকার। বিষয়টি আমি মুক্তিযোদ্ধা ও সাহিত্যিক কাইয়ুম নিজামীর সাথে আলোচনা করে ঠিক করেছি।’
এদিকে সোমবার বিকাল ৩টা থেকে উপজেলার জোরারগঞ্জ এলাকায় মুক্তিযোদ্ধা জনতার অংশগ্রহণে একটি বিজয় শোভাযাত্রা বের করে মেলা উদ্যাপন পরিষদ। পরে বিকাল ৪টার দিকে সাদা পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে ১০দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমিপি।

বিকাল সাড়ে ৪টার নাগাদ মেলা উদ্পান পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল হাশিমের সভাপতিত্বে, সুভাষ সরকার ও মানারাত আহম্মেদ চৌধুরী বাবুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদ্য নির্বাচিত চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মুক্তিযুদ্ধের সংগঠক মহিউদ্দিন আহম্মেদ রাশেদ, বিশিষ্ট সাহিত্যিক মুক্তিযোদ্ধা কাইয়ুম নিজামী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, বিজয়মেলা কমিটির মহাসচিব রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, প্রধান সমন্বয়ক মকছুদ আহম্মদ চৌধুরী, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, স্থানীয় আওয়ামী লীগের সভাপতি শ্যামল দেওয়ানজী ও সাধারণ সম্পাদক রেজাউল করিম মাষ্টার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *