চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে প্রাক-প্রাথমিক শিশুদের নিয়ে ক্লাস পার্টি

প্রকাশ: ২০১৯-১২-২৪ ১৮:০৫:০২ || আপডেট: ২০১৯-১২-২৪ ১৮:০৫:০৮

খাগড়াছড়ি, প্রতিনিধি :
খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী পানছড়ি উপজেলা সদর হতে প্রায় ৫ কিলোমিটার দূরে দুর্গম এলাকায় অবস্থিত লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। স্কুলের প্রাক-প্রাথমিক কক্ষটি বেলুন, ফুল আর জরি ফিতা দিয়ে সজ্জিত। শিশুরা স্কুলে এসে সাজানো কক্ষ দেখে বুঝতে পারে আজ তাদের ক্লাস পার্টি।

সোমবার দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় স্থানীয় বেসরকারি সংস্থা জাবারাং কল্যাণ সমিতি সেতু-এমএলই প্রকল্পের মাধ্যমে এই ক্লাস পার্টি আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে প্রকল্পের সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা ক্লাস পার্টি আয়োজনের উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। তারপর আবার শিশুদের মাতৃভাষায় ছড়া আবৃত্তি, গান, আর নাচের পরিবেশনায় উপভোগ্য হয়ে উঠে ক্লাস পার্টি।

এক পর্যায়ে মুক্ত আলোচনায় উপস্থিত মায়েরা বাড়িতে সুইচ্যাঙা কা, গুজোইঙ্যা খা পড়ার আনন্দের কথা শোনান। শিশুদের মাতৃভাষায় শেখা পড়া ও গল্প নিয়ে গর্ববোধ করেন ক্লাস পার্টিতে আসা মায়েরা।

এসময় স্কুলের প্রধান শিক্ষক প্রলয় জ্যোতি চাকমা জাবারাং সংস্থার এই আয়োজনকে স্বাগত জানিয়ে পরবর্তীতে এ ধরনের কার্যক্রমের ধারাবাহিকতা রাখতে অনুরোধ করেন। সন্তানদের শিক্ষার মান বাড়াতে শিক্ষক ও শিক্ষার্থী ছাড়াও মা ও অভিভাবকদের সহযোগিতার আহবান জানান প্রধান শিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *