চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে বিজয় মেলার স্মৃতিচারণ করলেন সাংসদ ফজলে করিম-চুয়েট ভিসিসহ বিশিষ্ট জনেরা

প্রকাশ: ২০১৯-১২-২৭ ২০:৫৬:০৭ || আপডেট: ২০১৯-১২-২৭ ২০:৫৬:১৯

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ১৫দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার ১২”ম দিনে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

২৭ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় কলেজ মাঠে আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্মৃতিচারণ ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী। প্রধান আলোচক চট্টগ্রাম প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.রফিকুল আলম।

বিজয় মেলা উদযাপন পরিষদের আহবায়ক , রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাবের সভাপতিত্বে ও মেলার সচিব, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ৭১”র ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি প্রকৌশল দেলোয়ার মজুমদার, উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহান, বিশ্ব ব্যাংকের সাবেকৌ পরামর্শক শাহ্ আলম চৌধুরী।

উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খাঁন,সাংগঠনিক সম্পাদক জানে আলম জনি, রাউজান মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর চৌধুরী, পৌর কাউন্সিলর আজাদ হোসেন, মুক্তিযোদ্ধা ও চেয়ারম্যান শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহম্মদ, চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু, সৈয়দ আব্দুল জব্বার সোহেল, তছলিম উদ্দিন, তপন দে, দিপলু দে দিপু, জিল্লুর রহমান মাসুূদ, অনুপ চক্রবর্তী, আরমান সিকদার, ফয়সাল মাহামুদ প্রমুখ।

বিজয় মঞ্চে অসাম্প্রদায়িক বাংলাদেশকে ফুটিয়ে তোলা হয়। তিন সম্প্রদায়ভুক্ত হিন্দু, মুসলিম ও বৌদ্ধ সম্প্রদায়ের ১৫জন ইমাম, পৌরহিত ও ভান্তেকে সম্মাননা প্রদান করেন মেলা পরিষদ। এছাড়া বীর মুক্তিযোদ্ধা সম্মাননা, প্রতিবন্ধীদের কম্বল বিতরণ করেন মেলা পরিষদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এবিএম ফজলে করিম চৌধুরী বলেন ত্যাগ সংগ্রামের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যে কোন কিছুর বিনিময়ে সম্মুন্নত রাখতে হবে। বঙ্গবন্ধু দেশ দিয়েছে। শেখ হাসিনা মধ্য আয়ের দেশ করেছে। আগামীতে দেশকে উন্নয়নশীল দেশে পরিনত করতে কাজ করছে প্রধানমন্ত্রী।

তিনি রাউজানের উন্নয়নে স্বাধীনতার পক্ষের সকল মানুষকে ঐক্যবন্ধ হওয়ার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *