চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০

admin

চন্দনাইশে নাগরিক সমস্যার সমাধান দিচ্ছে ‘আপনার ওসি,আপনার পাশে’

প্রকাশ: ২০১৯-১২-২৮ ২০:৫৪:২১ || আপডেট: ২০১৯-১২-২৮ ২০:৫৪:২৯


চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
মানুষ থানায় আসতে নাকি লজ্জা পায়,আর ওসির কাছে যেতে ভয় পায়। মানুষের সেই লাজ ভাঙাতে আর ভয় কাটাতে চট্টগ্রামের চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) কেশব চক্রবত্তী নিজেই এলেন সেবা প্রার্থীদের কাছে। শনিবার (২৮ ডিসেম্বর) সকালে উপজেলার বৈলতলী ইউনিয়নের ইউনুস মার্কেট এলাকায় আপনার ওসি আপনার দরজায় , পুলিশের সেবা হাতের মুঠোয় এর স্লোগান সামনে নিয়ে ‘আপনার ওসি,আপনার কাছে’ বুথ নিয়ে হাজির হয়েছিলেন তিনি।


এ কার্যক্রমের মূল লক্ষ হলো সেবার মাধ্যমে পুলিশ ও জনগণের দূরত্ব কমিয়ে আনা। এতে করে অপরাধীদের বিষয়ে আরো বেশি তথ্য পাবে পুলিশ। যাতে করে অপরাধ নিয়ন্ত্রণে জোরালো এবং কার্যকরি ভূমিকা রাখবে।


‘আপনার ওসি, আপনার কাছে ’ র সাথে সরাসরি কথা বলুন- কার্যক্রমে সমাজের বিভিন্ন স্তরের স্থানীয় নাগরিকের অভিযোগ বক্তব্য শুনে উত্তর ও সমাধান দিচ্ছেন ও নাগরিকের কথা শুনে যথা সম্ভব সমাধান অথবা যথাযথ পদক্ষেপ নিতে সহায়তা করছেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) কেশব চক্রবর্ত্তী।


এ কার্যক্রমের মাধ্যমে প্রতিদিন থানা এলাকার বিভিন্ন স্থানে উন্মুক্ত পরিবেশে ‘আপনার ওসি, আপনার কাছে ’ কার্যক্রম পরিচালনা করছেন, অফিসার ইনচার্জ কেশব চক্রবর্ত্তী।তিনি বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সাথে মতবিনিময় করেন এবং সেবা প্রার্থীদের অভিযোগ গ্রহণ করেন। শুধু তাই নয়, প্রতিটি অভিযোগ অতি গুরুতরভাবে নিয়ে সামাধানের জন্য তাৎক্ষণিক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করছেন।


চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) কেশব চক্রবর্ত্তী বলেন, সাধারণ লোকজন থানায় গিয়ে অনেক সময় হয়রানীর শিকার হয়, তাই এই হয়রানী থেকে মুক্ত করতে ব্যতিক্রমী সেবা চালু করা হয়েছে। ‘আপনার ওসি,আপনার কাছে’ বুথে এসে মানুষ অভিযোগ জানিয়েছে। অপরাধমুক্ত এলাকা গড়তে সুন্দর কিছু প্রস্তাবও দিয়েছে। সমাধানযোগ্য বিষয়গুলো আমরা তাৎক্ষণিকই সমাধান করেছি।

বাকিগুলোর ক্ষেত্রে আইনি সহযোগিতার আশ্বাস দিয়েছি। চন্দনাইশ থানাকে সবার আস্থা ও ভরসার কেন্দ্র করারও কথাও দিয়েছি। আজ পাশাপাশি বিনা পয়সায় বিশটি সাধারণ ডায়েরী (জিডি) লিপিবদ্ধ করেছি।

‘আপনার ওসি, আপনার পাশে’’র কার্যক্রমে বক্তব্য রাখেন বৈলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল, চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মাহাবুুবুল আলম আকন্দ, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি এড. দেলোয়ার হোসেন , সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, সমাজ কল্যান সম্পাদক এম এ হামিদ , বৈলতলী ইউনিয়নের ইউনুস মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতি লি . এর সভাপতি ডাঃ আবুল হোসেন , সহ-সভাপতি মো. মোজাম্মেল , সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, অর্থ সম্পাদক দানু মিয়া ও এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *