চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

কচ্ছপিয়ায় পারিবারিক কলহের জের : বড় ভাইদের হামলায় ছোট ভাই আহত

প্রকাশ: ২০১৯-১২-৩১ ২২:৫০:৪৮ || আপডেট: ২০১৯-১২-৩১ ২২:৫০:৫৭

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ


পারিবারিক কলহের জের ধরে বড় দুই ভাই ও তাদের লোকজনের হামলায় ছোট ভাই গুরুতর আহত হয়েছে। গত (৩০ ডিসেম্বর) সোমবার কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দৌছড়ী ইউসুপের ঘোনা নামক এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান ছোট ভাই আবু হান্নান এর মা দীর্ঘদিন তার সাথে ছিল। গত কয়দিন আগে মা হঠাৎ বড় ভাই দিদার মিয়া ও আবদুর রহিমের সাথে চলে যায়। এর পর থেকে তাদের মধ্যে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে কথা উঠে।

গত সোমবার তাদের মা ১০ বছর আগে আবু হান্নানের কাছে ৭ হাজার টাকা দিয়ে ছিল। উক্ত টাকার বদলে বড় দুই ভাই রহিম ও দিদারের পরিবারের সদস্যরা ছোট ভাই আবু হান্নানের পালিত গরু নিয়ে নেওয়ার কথা উঠে। এদিন কথা কাটাকাটির এক পর্যায়ে বড় দুই ভাই দলবল নিয়ে ছোট ভাইকে দা, লাটি দিয়ে হামলা চালায়। এতে আবু হান্নানের মাথায় দা এর কোপ ও শরীরের বিভিন্ন অংশে এলোপাতারি লাটির আঘাত করলে ঘটনাস্থলে লুটে পড়ে গরুতর আহত হয় আবু হান্নান।

পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে তাকে রামু সদর হাসপাতালে নিয়ে যায়। আহত হান্নানের অবস্থা আশংকা জনক বলে জানান কর্তব্যরত চিকিৎসক। এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় মেম্বার জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বিষয়টি শুনেছি তবে এঘটনায় বড় ভাই দিদারও আহত হয়েছে। হান্নানের শাশুড় নুরুল হাকিম ঘটনার বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আবু ইসমাঈল নোমানকে বিচার দিয়েছে বলে জানান।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকালে হান্নান হাসপাতালে চিকিৎসাধীন এর মধ্যে তার পুকুরের মাছ লুট করে এবং বাড়িতে থাকা তার ছোট দুই শিশু জান্নাতুল নাইমা ও রিয়া মনিকে মারধর করে। এ বিষয়ে দিদার ও রহিম থেকে জানতে চাইলে তারা ঘটনার কথা স্বীকার করে বলেন তাদের মা কষ্ট করে ছিল তার বাড়িতে।

মা যখন আমাদের সাথে আসছে মার পাওনা খুঁজতে গিয়ে সে আমাদের উপর হামলা করলে এ ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *