চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

বাইশারী বাজারে অগ্নিকান্ডে ৩ দোকান পুড়ে চাই : ক্ষতির পরিমান ৬ লাখ টাকা

প্রকাশ: ২০১৯-১২-৩১ ১২:১৫:৩১ || আপডেট: ২০১৯-১২-৩১ ১২:১৫:৪০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :


বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে ভয়াবহ এক অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩ দোকান। এতে ক্ষতির পরিমান ৬ লাখ টাকা হবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।


প্রত্যক্ষদর্শী বাজার পাহারাদার রতন ও গফুর জানান সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১ টার দিকে বাজারের নবী হোছনের দোকানের ভিতর আগুন দেখতে পেয়ে বিষয়টি কর্তব্যরত পুলিশকে জানালে সাথে সাথে মাইকে আগুনের ঘটনাটি প্রচার করা হলে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা মিলে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তারপর ও আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে যাওয়ায় ৩ টি দোকান মালামাল সহ সম্পুর্ন পুড়ে যায়। দোকান গুলুর মধ্যে রয়েছে নবী হোছেনের মুদি দোকান, মোঃ ইউনুছ বান্টুর মুরগীর দোকান সাধন কর্মকারের কামারের দোকান ওপাশের খোলা বাজারের নাস্তার দোকান।

বাইশারী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাংগীর আলম বাহাদুর জানান খবর পেয়ে তিনি দ্রুত ঘটনা স্থলে এসে ব্যবসায়ী ও স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। নবী হোছনের দোকানের বিদ্যুৎ এর শর্ট সার্কিট থেকে আগুনের সুত্র পাত ঘটে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়। তবে পাহারাদারদের সতর্কতার কারনে দোকানে ঘুমন্ত অবস্থায় থাকা নবী হোছনের ভাই বেলাল হোছন প্রানে রক্ষা পায়।

এছাড়া খবর পেয়ে রামু ও চকরিয়া থেকে দমকলবাহিনীর সদস্যরা এসে আগুন পরিপুর্ণ ভাবে নিভিয়ে দেয়।


দমকলবাহিনীর ষ্টেশন কমান্ডার সাইফুল জানান
আগুন সম্পুর্ন নিভানো শেষে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।


বাইশারী বাজারে কর্তব্যরত পুলিশের এএস আই জাকির হোসেন জানান ৩ টি দোকানের মালামাল সহ পুড়ে গেছে। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে। বিষয়টি তিনি সাথে সাথে বেতারবার্তা যোগে উর্ধতন কতৃপক্ষকে অবহিত করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *