চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin

চকরিয়ায় পৃথক অভিযানে পাঁচ ব্যক্তিকে সাজা

প্রকাশ: ২০২০-০১-০১ ২২:৩৪:৩১ || আপডেট: ২০২০-০১-০১ ২২:৩৪:৩৯


আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া:
কক্সবাজারের চকরিয়ার কাকারা শাহওমর (র:)র মাজারের মাঠের মাটি কেটে লুটের অভিযোগে মাজারের খাদেমকে ৪ মাস ও ৩ চালককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। পহেলা জানুয়ারি আটক ব্যক্তিদের সাজার পর কারাগারে প্রেরণ করেছে আদালত।


জানা যায়, চকরিয়ার কাকারা শাহওমর (র:)র মাজার মসজিদের উত্তর পার্শ্বে একটি উচু মাঠ, যেখানে মাজারের বিভিন্ন মাহফিল অনুষ্ঠিত হয়। মাজারের কমিটির অনুমতি না নিয়ে মাজারের খাদেম মৌলভী ইদ্রিস আহমদ (৬০) একটি স্কেভেটর ও ২টি ডাম্পার ট্রাক ব্যবহার করে ওই মাঠের মাটি কেটে নিজের বাড়ি ভিটা ভরাট করছিলেন।

খবর পেয়ে চকরিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) তানবির হোসেন চকরিয়া থানার পুলিশের সহায়তায় ঘটনাস্থলে অভিযান চালায়।
চকরিয়া ভুমি অফিসের প্রধান সহকারি মিলন বড়ুয়া জানান, মাজারের মাটি লুট অবস্থায় ৪ ব্যক্তিকে আটক করে ২টি ডাম্পার ট্রাক ও ১ টি স্কেভেটর জব্দ করা হয়েছে।

পরে অপরাধ প্রমাণিত হওয়ায় মাজারের খাদেম মৌলভী ইদ্রিসকে ৪ মাস, চালক শাহ ওমরাবাদের দেলোয়ার হোছনের পুত্র বেলাল উদ্দিন (৩০), চট্টগ্রামের কর্ণফুলি থানার ফকির হাটের বাবুল হকের পুত্র আব্দুর রহিম ও চকরিয়ার রাজার বিলের শাহ আলমের পুত্র আব্দুল হাকিমকে ৩ মাস করে বিনাশ্রম কারা দন্ডাদেশ প্রদান করেন। খাদেম ও ৩ জন চালককে দন্ডাদেশ দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন।


অপরদিকে অপর অভিযানে আমিনুল মোস্তফা (৪৫) নামের একব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানবির হোসেন। সন্ত্রাসী আমিনুল মোস্তফা ঢেমুশিয়া মুছারপাড়া গ্রামের মৃত হেদায়ত আলীর পুত্র।

চকরিয়া ভুমি অফিসের প্রধান সহকারি মিলন বড়ুয়া জানান, ঢেমুশিয়া ইউনিয়নের মুছার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে স্থানীয় সন্ত্রাসী আমিনুল মোস্তফা বাধা প্রদান ও দা নিয়ে হুমকী প্রদর্শন করছিল।

খবর পেয়ে চকরিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) তানবির হোসেন চকরিয়া থানার পুলিশের সহায়তায় ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। পরে অপরাধ প্রমাণিত হওয়ায় ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *