চট্টগ্রাম, , বুধবার, ১ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

বারইয়ারহাট সড়কে বেইলি ব্রিজ ভেঙ্গে দুর্ঘটনার কবলে ড্রাম ট্রাক, যান চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

প্রকাশ: ২০২০-০১-০১ ২০:০৪:০৫ || আপডেট: ২০২০-০১-০১ ২০:০৪:১২

মিরসরাই প্রতিনিধি :

মিরসরাইয়ে একটি ড্রাম ট্রাক বেইলি ব্রীজ ভেঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে চরম দুর্ভোগে পৌহাতে হচ্ছে খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কে চলাচল করা শত শত যাত্রীদের। বুধবার ( ১ জানুয়ারি) ভোর সাড়ে ৪টায় খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কের করেরহাট এলাকার লক্ষীছড়া ব্রীজে এই ঘটনা ঘটে।

জানা গেছে, খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কের উন্নয়নের কাজের জন্য করেরহাট ইউনিয়নের লক্ষীছড়া এলাকায় একটি বেইলি ব্রীজ নির্মাণ করে সিপিসিএল কন্সট্রাকশন কোম্পানী। ওই বেইলি ব্রীজের পাশে লক্ষীছড়ার উপর নির্মাণ করা হচ্ছে মূল সেতু।

বুধবার ভোরে হোসেন কন্সট্রাকশনের প্রায় ৪০ টন ওজনের একটি বালু বোঝাই ড্রাম ট্রাক ব্রীজটির উপর দিয়ে যাওয়ার সময় ব্রীজটি ভেঙ্গে যায়। এতে করে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। দূভোর্গে পড়ে খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কের যাত্রীরা।

স্থানীয়রা জানান, প্রতিদিন বালু পরিবহণ কাজের ব্যবহৃত ৩০-৪০ টনের অধিক ৪০-৫০টি ড্রাম ট্রাক চলাচল করে ওই বেইলি ব্রীজের উপর দিয়ে। সিপিসিএলের সিগন্যাল ম্যানের বাধা অমান্য করে চালকরা চলে যায়। তাই ব্রীজটি নড়বড়ে হয়ে গেছে।

স্থানীয় সিএনজি অটোরিক্সা চালক মনোয়ার হোসেন জানান, বেইলি ব্রীজটি দিয়ে ৫ টনের অধিক ওজনের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকলেও ভারি যানবাহন চালকরা তা মানছে না। ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

সরেজমিনে গিয়ে বুধবার দেখা যায়, লক্ষীছড়া বেইলি ব্রীজের পশ্চিম পাশে বালু বোঝাই ড্রাম ট্রাকটি হেলে পড়েছে। ট্রাকের ভারে ব্রীজটি মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। সড়কের দুই পাশে দাঁড়িয়ে আছে বিভিন্ন যানবাহন।

এই বিষয়ে করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, বুধবার ভোরে একটি ট্রাক ব্রিজ ভেঙ্গে পড়ে গেলে সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে শত শত যাত্রীদের দুর্ভোগ পৌহাতে হয়েছে। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি খুব শীঘ্রই তারা বিকল্প সড়কের ব্যবস্থা করবে।

কন্সট্রাকশন কোম্পানী সিপিসিএলের ব্রীজ ইঞ্জিনিয়ার নরেন মজুমদার বলেন, লক্ষীছড়া বেইলি ব্রীজটির ধারণ ক্ষমতা ৫ টন। কিন্তু বেইলি ব্রীজটি দিয়ে ৩০-৪০ টন ওজনের যানবাহন চলাচল করে। তাই দুর্ঘটনা ঘটেছে। তবে পাশে বিকল্প সড়ক তৈরি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *