চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

admin

মাদক কারবারি ধরতে অভিযোগ বক্স বসবে রাঙ্গুনিয়ায়

প্রকাশ: ২০২০-০১-০২ ২১:৫৮:২৪ || আপডেট: ২০২০-০১-০২ ২১:৫৯:৫২

নিজস্ব সংবাদদাতা ■ রাঙ্গুনিয়া :


মাদক ব্যবসায়ীদের ধরতে রাঙ্গুনিয়ায় শতাধিক স্থানে অভিযোগ বক্স স্থাপন করা হবে। এছাড়া মাদক ব্যবসায়ীদের তালিকাও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে টাঙানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত মাদক বিরোধী সেমিনারে এই তথ্য জানানো হয়। “মাদককে রুখবো, সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়।

এই উপলক্ষে আয়োজিত র‌্যালি উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে শেষে হয়। পরে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব পালিত, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোস্তফা কামাল, রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) মাহবুব মিল্কি, উপজেলা প্রকৌশলী দিদারুল আলম, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মাদ হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা সোনিয়া সফি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জহির উদ্দিন, সমবায় কর্মকর্তা দিবাকর দাশ মান্না, রাঙ্গুনিয়া পল্লী বিদ্যুতের ডিজিএম মোখলেছুর রহমান, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মাস্টার আসলাম খান, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, আহমদ সৈয়দ তালুকদার, জাহেদুর রহমান তালুকদার, মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন, মির্জা সেকান্দর, রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সভাপতি আকাশ আহমেদ, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. শহীদুজ্জামান প্রমুখ।


ইউএনও মো. মাসুদুর রহমান তাঁর বক্তব্যে বলেন, “তিন পার্বত্য জেলার সংযোগস্থল হল রাঙ্গুনিয়া। ফলে মাদকদ্রব্য পাচারের নিরাপদ ট্রানজিট হিসেবে রাঙ্গুনিয়ার বিভিন্ন সড়ককে ব্যবহার করে আসছে মাদক ব্যবসায়ীরা। আইনশৃঙ্খলা বাহিনী মাদক ব্যবসায়ীদের ধরলেও মূল হোতারা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। মাদক এখন ভয়াবহ আকার ধারণ করেছে। মাদকের লোভনীয় অফারকে কাজে লাগিয়ে নারী-শিশু ও সাধারণ মানুষকেও এর সাথে সম্পৃক্ত করা হচ্ছে। যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে মাদক।

মাদকের করাল গ্রাস থেকে সমাজকে বাঁচানোর জন্য সমাজের জনপ্রতিনিধি সহ বিভিন্ন স্তরের মানুষকে একযোগে কাজ করতে হবে। মাদকের সুনির্দিষ্ট স্পটগুলো চিহ্নিত করে সেখানেই প্রতিরোধের ব্যবস্থা করতে হবে।’


সেমিনারে আসা উপজেলার বিভিন্ন স্তরের জনসাধারণ ও জনপ্রতিনিধিদের সুপারিশের ভিত্তিতে মাদক ব্যবসায়ীদের ধরতে উপজেলার শতাধিক স্পটে অভিযোগ বক্স স্থাপন ও গুরুত্বপূর্ণ স্থানে মাদক ব্যবসায়ীদের তালিকা টাঙানোর সিদ্ধান্ত নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *