চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

আল হক নূর মাদরাসার লাইব্রেরী, দাতব্য চিকিৎসালয়ের ফলক উন্মোচন ও বার্ষিক মাহফিল সম্পন্ন

প্রকাশ: ২০২০-০১-০৩ ১৯:০৪:০৫ || আপডেট: ২০২০-০১-০৩ ১৯:০৬:০৩

মিরসরাই প্রতিনিধি :

আল হক নূর মাদরাসার লাইব্রেরী, দাতব্য চিকিৎসালয়ের ফলক উন্মোচন, বার্ষিক পুরস্কার বিতরণ ও ওয়াজ মাহফিল সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) সকালে দিনব্যাপি সীতাকুন্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পশ্চিম বাঁকখালী, হাঁচুপাড়া এলাকায় এসব কর্মসূচির উদ্বোধন করেন সীতাকুন্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এসএম আল মামুন।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হকের সভাপতিত্বে ও মাওলানা আলী আকবরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম তাজুল ইসলাম নিজামী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান সাবিনা হক, মাদরাসার সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হাসান। একইদিন বিকেলে বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান ওয়ায়েজ ছিলেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা আনোয়ারুল হক আযহারী।

প্রধান আলোচক ছিলেন মুসলিম উম্মাহ্ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা শায়েখ মুরাদ বিন আমজাদ। বিশেষ ওয়ায়েজ ছিলেন মহানগর মাদরাসার সুপার মাওলানা মহিউদ্দিন, আল হক নূর ইসলামীয়া মাদরাসার সুপার জয়নুল আবেদীন, আল হক নূর জামে মসজিদের খতিব আসফাকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী ও আলেম ওলামা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এসএম আল মামুন তার বক্তব্যে বলেন, অজোপাড়াগাঁয়ে এমন প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক প্রশংসার দাবীদার। তিনি ১৯৭১ সালে দেশের জন্য যুদ্ধ করেছেন, এখন এলাকার জন্য কাজ করে যাচ্ছেন। ওনার প্রতিষ্ঠানের জন্য আমি উপজেলা পরিষদ থেকে সহযোগীতা করবো।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক বলেন, আমি আমেরিকায় বসবাস করলেও আমার মনপ্রাণ পড়ে থাকে এদেশে। আমি দেশের টানে এখানে ছুটে আসি। এলাকার ছেলে-মেয়ের পড়াশোনার কথা চিন্তা করে আমি মাদরাসা প্রতিষ্ঠা করেছি। এখন দাতব্য চিকিৎসালায় প্রতিষ্ঠা করবো। এজন্য সকলের সহযোগীতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *