চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

অনলাইন নিউজ পোর্টাল প্রবাসী ভয়েস ২৪ ডটকমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

প্রকাশ: ২০২০-০১-০৪ ১৯:২১:১৩ || আপডেট: ২০২০-০১-০৪ ১৯:২১:২০

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

“সত্যের সন্ধানে দেশ ও দেশান্তরে এ শ্লোগানকে সামনে রেখে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশনার অঙ্গিকার নিয়ে তারেক আজিজ চৌধুরী সম্পাদনা ও প্রকাশনায় সৌদি আরবের মক্কায় আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হলো অনলাইন নিউজ পোর্টাল “ প্রবাসী ভয়েস ২৪ ডট কম”।

গত ৩-জানুয়ারি রাতে সৌদি আরব পবিত্র মক্কা নগরীর মিসফাল্লাহ একটি হল রুমে এ অনলাইন পোর্টালটির শুভ উদ্বোধন করা হয়।
প্রবাসী ভয়েস-২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক তারেক আজিজ চৌধুরী সঞ্চালনায় মক্কায় বিশিষ্ট ব্যবসায়ী এম এ শুক্কুরের সভাপতিত্বে শুরুতে কোরাআন তেলোয়াত করেন, বোরহান উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পবিত্র ওমরাহ পালনে আসা রাজনীতিবিদ ও সমাজ সেবক সাজেদুল রহমান চৌধুরী দুলাল।
উদ্বোধক হিসাবে রাজনীতিবিদ ও সমাজ সেবক শফিকুল ইসলাম রাহী।

উদ্বোধন ও গোলটেবিল আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলের, প্রবাসী ভয়েস ২৪ডঢ কমমেরর উপদেষ্টা সম্পাদক ও লোহাগাড়া প্রবাসী সমিতি,সৌদি আরব ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ কুতুব উদ্দীন, এনটিভি মক্কা প্রতিনিধি ও ফটিকছড়ি প্রবাসী সমিতির সভাপতি কামাল পারভেজ অভি, সিপ্লাস টিভি সৌদি আরব প্রতিনিধি ও লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব এর সদস্য সচিব সাংবাদিক খলিল চৌধুরী, ইসলামি ব্যাংক লিঃ,সৌদি আরব প্রতিনিধি জাহেদুল ইসলাম কাইছার,লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের সমন্নয়ক মোঃ আবু ছিদ্দিক, রাজনীতিবিদ,মোঃ বেলাল উদ্দীন চৌধুরী, নাজিম উদ্দীন বাবুল,বিশিষ্ট ব্যবসায়ী মোক্তার আহমদ চৌধুরী, মুজিবুর রহমান চৌধুরী, সংগঠক ও সমাজকর্মী ফয়েজ আহমেদ চৌধুরী, জানে আলম, নুরুল আমিন,এহেসান উল্লাহ,বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ মক্কার সিঃ সহ সভাপতি আবুল বশর আহমদ,শুভ উদ্বোধনীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠক রফিক উদ্দীন,সাজ্জাদহোসেন,মোঃরায়হান,রবিউল হোসেন,দেলোয়ার হোসাইন, ফরহাদ এস রেজা,সালমান মাহমুূদ,নুরুল আমিন,মোঃমামুনুর রশিদ,শহিদুল ইসলাম, জিয়া উদ্দীন চৌধুরী, বোরহান উদ্দিন,শফিকুল ইসলাম, ইয়াছিন আরাফাত সহ প্রমুখ বক্তারা বলেন, আমরা বিশ্বাস করি অপসাংবাদিকতা রোধ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনায় ‘ প্রবাসী ভয়েস ২৪ ডট কম’ অনলাইন পত্রিকাটি হবে সম্পূর্ণ দল নিরপেক্ষ ও গণমানুষের কন্ঠস্বর।

পত্রিকা হচ্ছে একটি সমাজের প্রতিচ্ছবি, তাই যেকোন পত্রিকার বৈশিষ্ট্য হবে বস্তুনিষ্ট ও নিরপেক্ষ। থাকতে হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা। যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত তাদের মধ্যে থাকতে হবে ঐক্য। এমন সব লিখনী ও বিষয়বস্তু উপস্থাপন করতে হবে যা মানুষ ও সমাজকে সচেতন করে তুলবে। তাই আমরা আশা করি ‘ প্রবাসী ভয়েস ২৪ ডট কম’ সমাজের দর্পণ হিসেবে ভূমিকা পালন করবে।

প্রবাসী ভয়েস২৪ ডটকমের উদ্বোধন ও গোলটেবিল আলোচনা সভায় বক্তারা বলেন, শক্ত কলমে লেখনির মাধ্যমে সাংবাদিকরা সমাজে যে দায়িত্ব পালন করেন তা অত্যন্ত গৌরবের। মেধা ও দক্ষতা বিকশিত করে সমাজের জন্য কাজ করতে গেলে প্রতিকূলতা আসতেই পারে।

শত প্রতিকূলতাকে অতিক্রম করে সুপ্ত প্রতিভার বিকাশে সমাজের অন্যান্য পেশার চেয়ে সাংবাদিকদের বেশি অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এ সময় প্রবাসী ভয়েস-২৪ ডটকমের সম্পাদক দেশ ো প্রবাসে সাংবাদিক ও প্রবাসীসহ সমাজের সকলস্থরের মানুষের নিকট সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *