চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়ির প্রত্যন্ত গ্রামে সওজ’র উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

প্রকাশ: ২০২০-০১-০৫ ২০:১৮:০৮ || আপডেট: ২০২০-০১-০৫ ২০:১৮:১৫


খাগড়াছড়ি প্রতিনিধি :

‘সকল ধর্মের মর্মকথা, সবার ঊর্ধ্বে মানবতা’ এ প্রতিপাদ্যকে ধারণ করে প্রত্যন্ত গ্রামের সুবিধাবঞ্চিত গরীব দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে, খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগ। রোববার ৫ জানুয়ারি সকালে জেলা সদরের দূর্গম ধল্যাতলী, কাপ পাড়া, ধুল্যাহাজা পাড়া, কলাপাড়া, পুকুরপাড়া ও চরপাড়া গ্রামের ৬ শতাধিক অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ কালে খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন, মানুষের মৌলিক অধিকারের মধ্যে অন্যতম বস্ত্র। আর শীত মৌসুমে সুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফুটাতে সড়ক ও জনপথ বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীরা নিজেদের বেতনের একটি অংশ দিয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। তিনি বলেন, আমাদের সামান্য উদ্যোগের ফলে হয়তো শীতার্ত মানুষের পুঞ্জিভুত কষ্টের লাগব হবে। পাহাড়ের শীতার্ত মানুষের দুর্দশা লাগবে সমাজের বিত্তবানদের মানবতার হাত বাড়িয়ে এগিয়ে আসারও আহব্বান জানান তিনি।


সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, পাহাড়ি পথে সড়ক অবকাঠামো উন্নয়নের পাশাপাশি প্রত্যন্ত গ্রামের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে কর্মকর্তা-কর্মচারীদের দেয়া অর্থে সড়ক বিভাগ অসহায় শীতার্ত মানুষের পাশে দাড়িয়েছে। কনকনে শীতে সাধারন মানুষ যখন উষ্ণতা খুজে ফিরছে তখন মানব কল্যানে আমরা এ ধরনের উদ্যোগ নিয়েছি। ভবিষ্যতেও যেকোন দু:সময়ে পাহাড়ের অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে থাকার কথাও জানান তিনি।


এসময় খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ দিদারুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী রনেন চাকমা, উপ-সহকারী প্রকৌশলী আবু মোহাম্মদ ভুট্টো, উপ-সহকারী প্রকৌশলী মোহাইমিনুল ইসলাম ও উপ-সহকারি প্রকৌশলী রিটন চাকমা প্রমুখ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *