চট্টগ্রাম, , বুধবার, ১ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে মুজিব বর্ষের ক্ষণ গণনা শুরু

প্রকাশ: ২০২০-০১-১০ ১৯:৩৯:৫৮ || আপডেট: ২০২০-০১-১০ ১৯:৪০:০৫

মিরসরাই প্রতিনিধি :
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও জন্ম শত বার্ষিকী উপলক্ষে মিরসরাইয়ে শুরু হয়েছে মুজিব বর্ষের ক্ষণ গণনা।

শুক্রবার (১০জনুয়ারি) বিকেলে উপজেলার জোরারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

মিরসরাই উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে হুমায়ুন কবির খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন। আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।


ক্ষনগণনা কর্মসূচীতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জাতির জনকের জন্মশত বার্ষিকীতে জোরারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে স্থাপন করা একটি মঞ্চ। যার নাম হবে মুজিব মঞ্চ। উপজেলার বিভিন্ন বড় বড় কর্মসূচী আগামীতে এই মঞ্চে আয়োজন করা যাবে।


ক্ষণ গণনা কর্মসূচিতে উপজেলার বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা বৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক শ্রেণীর প্রতিনিধি বৃন্দ, রাজণীতিবিদ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতে দেশাত্ববোধক গান পরিবেশন করেন মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

একইদিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে মুজিববর্ষের কাউন্টডাউন আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

এরপর প্রতিটি জেলা, উপজেলা ও সকল পাবলিক প্লেসে একইসঙ্গে কাউন্টডাউন শুরু হবে।
জানা গেছে, দেশের ১২টি সিটি করপোরেশনের ২৮টি পয়েন্টে, বিভাগীয় শহরগুলো, ৫৩ জেলা ও দুই উপজেলা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীতে মোট ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হচ্ছে।
২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের শততম বছর পূর্ণ হবে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত এই জন্ম শতবর্ষ উদযাপন করবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *