চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

রাঙ্গুনিয়ায় মুজিববর্ষের ক্ষণ গণনা ঘড়ি উদ্বোধনী অনুষ্ঠানে জমকালো আয়োজন

প্রকাশ: ২০২০-০১-১০ ১৯:৫৯:১৯ || আপডেট: ২০২০-০১-১০ ২০:০০:১৯

আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া :
মুজিববর্ষের ক্ষণ গণনার উদ্বোধন উপলক্ষে রাঙ্গুনিয়ায় আজ শুক্রবার (১০ জানুয়ারি) নানা কর্মসূচি পালন করেছে উপজেলা প্রশাসন। জমকালো আয়োজনে উদ্বোধন করা হয়েছে ক্ষণ গণনা ঘড়ি।

কাপ্তাই সড়কের পাশে উপজেলা সদরের ইছাখালী এলাকায় দৈঘ্য সাড়ে ৭ ফুট ও প্রস্থ ৫ ফুট প্রশস্ত ঘড়িটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। এর আগে বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পুষ্পস্তবক দিয়ে এ শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে আয়োজিত আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. মাসুদুর রহমান।

এসময় উপজেলার জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ হাজারো দর্শক উপস্থিত ছিলেন। সন্ধ্যার পর থেকে উপজেলা মুক্তমঞ্চে চট্টগ্রামের নামকরা শিল্পী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শেষে জমকালো আতশবাজি প্রদর্শন করা হয়।

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মহোদয়ের দিক্ নির্দেশনায় ৫ লাখ টাকা ব্যয়ে ক্ষণ গণনা ঘড়ি বসানো হয়েছে। উপজেলা পরিষদ ও পৌরসভা সহযোগিতা করেছেন। শনিবার (১১ জানুয়ারি) সকাল ১০ টার দিকে থেকে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন” শীর্ষক আলোচনা, শিশু কিশোরদের অংশগ্রহনে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ঢাকায় আয়োজিত “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এর মূল কন্সার্ট এলইডি পর্দায় সরাসরি সম্প্রচার করা হবে।

সন্ধ্যার পর থেকে ক্তমঞ্চে চট্টগ্রামের নামকরা শিল্পী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে এবং শেষে জমকালো আতশবাজি প্রদর্শন করা হবে। সন্ধ্যার পর থেকে উপজেলা মুক্তমঞ্চে চট্টগ্রামের নামকরা শিল্পী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শেষে জমকালো আতশবাজি প্রদর্শন করা হয়। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *