চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০

admin

চন্দনাইশে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিখর স্বপ্নপূরণ পাঠশালার উদ্ধোধন

প্রকাশ: ২০২০-০১-১১ ১৬:০১:১৩ || আপডেট: ২০২০-০১-১১ ১৬:০১:১৩

মো. নুরুল আলম, চন্দনাইশ প্রতিনিধি :

স্বেচ্ছাসেবী সংগঠন “শিখর” এর উদ্যোগে চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নের গুচ্ছ গ্রামের শিক্ষা ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে বই,খাতা,কলম ও অন্যান্য শিক্ষা সামগ্রীসহ পাঠদান করে শিশু ছাত্র – ছাত্রীদের শিক্ষা মুখী করে সবার মাঝে শিক্ষার আলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে “শিখর স্বপনপূরণ পাঠশালা’র” শুভ উদ্ভোধন করা হয় গত ৯ জানুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে “শিখর” এর সভাপতি জনাব জয়ন্ত বড়ুয়ার সভাপতিত্বে এবং শিখরের সাধারণ সম্পাদক জনাব মাহতাব রুমির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলার নির্বাহী অফিসার জনাব আ.ন.ম বদরুদ্দোজা।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ৮নং হাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ও শিখরের একনিষ্ট প্রবীন সদস্য জনাব আলমগীর ইসলাম চৌধুরী, উদ্ভোধক ছিলেন শিখরের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান জনাব মোঃ মাসুদুর রহমান এবং শিখর স্বপ্নপূরণ পাঠশালার চীফ কো-অর্ডিনেটর জনাব মুহাম্মদ রাজিব হোসেন রিফাত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ সোলাইমান ফারুকী, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্ত্তী, রিয়াদ এন্ড ফরহাদ টাওয়ারের স্বত্বাধিকারী (সি আই পি) আলহাজ্ব বাদশা মিয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) হাসান আল- মামুন, চন্দনাইশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, বিশিষ্ট শিল্পপতি মুহাম্মদ কামরুল হাসান, হাশিমপুর ইউনিয়ন সদস্য ইদ্রিস মিয়া, বিশিষ্ট সমাজ সেবক আব্দুল রহিমসহ শিখরের পাঁচ শাখা ও পাঁচ প্রজেক্ট চীফ কো-অর্ডিনেটর বৃন্দ আলোচনায় অংশ নেয় এছাড়াও উপস্থিত ছিলেন “শিখর” পরিবারের প্রায় শতাধিক সদস্য।

আলোচনায় বক্তারা “শিখর” স্বপ্নপূরণ পাঠশালা স্থাপনের উদ্যোগকে স্বাগত জানিয়ে পাঠশালার সাফল্য কামনা করেন এবং “শিখর” স্বপ্নপূরণ পাঠশালা’র জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এবং “শিখর” পরিবারের সুন্দর আগামী কামনা করেন।

শিখর স্বপনপূরণ পাঠশালার উদ্ভোধন উপলক্ষ্যে ৬০টি দরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়, আদর্শ গ্রাম হতে জেএসসি ও পিএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা স্বরূপ উপহার হিসেবে শিক্ষাসামগ্রী বিতরণ করাসহ স্বপ্নপূরণ পাঠশালা’র অর্ধশতাধিক ছাত্র- ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

সবশেষে উপস্থিত অতিথিদের মাধ্যমে ফিতা ও কেক কেটে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে “শিখর” স্বপ্নপূরণ পাঠশালার উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *