চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি ছালেহ আহম্মদ উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষ্যে র‌্যালী

প্রকাশ: ২০২০-০১-১৩ ০৯:৩৬:২০ || আপডেট: ২০২০-০১-১৩ ০৯:৩৬:২৯

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :


বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা
প্রতিষ্ঠান ‘নাইক্ষ্যংছড়ি ছালেহ্ আহম্মদ সরকারি উচ্চ বিদ্যালয়ের’ ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসবের নিবন্ধন কার্যক্রম শুরুর লক্ষ্যে প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের এক বিশাল আনন্দ র‌্যালী আয়োজন করা হচ্ছে।

সূবর্ণ জয়ন্তী উৎসব কমিটির সূত্রে জানান, ছালেহ্ আহম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়ে গৌরবের ৫০ বছর পূর্তিতে সূবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষ্যে আগামী ১৭ জানুয়ারি (শুক্রবার) বিকেল ৩টায় এক বিশাল র‍্যালী হবে। এতে প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করবে।

উক্ত র‌্যালী বিদ্যালয়ের ক্যাম্পাস থেকে উপজেলার প্রধান সড়ক হয়ে হাজী এম,এ কালাম সরকারি কলেজ, রেষ্ট-হাউজ সড়ক ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সামনে এসে শেষ করে কর্মরত সাংবাদিকদের সাথে সাংবাদিক সম্মেলনের মধ্যদিয়ে সূবর্ণ জয়ন্তী উৎসব কার্যক্রমের নিবন্ধন শুভ উদ্বোধন ও লগো উম্মোচনসহ সকল ইভেন্টের সূচী ঘোষণার কথা রয়েছে বলে জানান।

এদিন উক্ত নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন- ছালেহ্ বিদ্যালয়টির প্রতিষ্ঠাতার সুযোগ্য পুত্র, সূবর্ণ জয়ন্তী উৎসব আয়োজক কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফি উল্লাহ্।

এসময় অনন্যদের মধ্যে উপস্থিত থাকবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক্, থানা পুলিশ ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন,উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়ে মার্মা,নারী ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার গুন্নু,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ ইমরান মেম্বার, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব নেতৃবৃন্দ।

প্রাক্তন শিক্ষার্থী ও আয়োজক কমিটির সদস্য সচিব মোঃ নুরুল কাশেম বলেন, ছালেহ্ আহম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্টানটির আয়োজন স্মরণীয় হয়ে থাকার চেষ্টা করছি । শিক্ষাজীবন শেষ করে দীর্ঘবছর পর আবার সবাই একসঙ্গে মিলিত হতে যাচ্ছি ।

তিনি আরও বলেন, আর এ এক হওয়ার মধ্যে আনন্দ একটাই সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে ৪০তম ব্যাচের শিক্ষার্থীরা রয়েছেন। যদিও প্রথম দিকের ব্যাচের অনেক শিক্ষার্থীই পৃথিবীর মায়া ছেড়ে গেছেন, তারপরও যারা আছেন তাদের দেখতে পাওয়াটাও আমাদের কাছে ভাগ্যের ব্যাপার।

কমিটির সহ-সভাপতি ও ডাঃ মোঃ ছৈয়দ নূর বলেন, ১৯৬৯ সালের উপজেলার একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ছালেহ্ আহম্মদ সরকারি উচ্চ বিদ্যালয়টির যাত্রা শুরু হয়। আর সেই হিসেবে চলতি বছরের ২০১৯ সালে ৫০ বছর পূর্তি হবে। কিন্তু ওই বছরে ইউপি ভোট অনুষ্টিত হওয়ায় এবং বিদ্যালয়ে কেন্দ্র পরীক্ষা থাকায় নির্ধারিত সময়ে উৎসব অনুষ্টিত হতে পারেনি।

সেই পরিকল্পনায় উৎসবটি ২০২০ সালে চলতি মাস জানুয়ারি বা ফেব্রুয়ারী মাসের শেষ সপ্তাহের দিকে অনুষ্টিত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে সুবর্ণ জয়ন্তী উৎসবে পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন বলে এই প্রতিবেদককে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *