চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

নাজিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশু শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু !

প্রকাশ: ২০২০-০১-১৫ ২১:২৯:৩৩ || আপডেট: ২০২০-০১-১৫ ২১:২৯:৪০

রফিকুল আলম :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার কুম্ভার পাড়া এলাকায় নাহিদা আক্তার (৬) নামের এক শিশু শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার ১৫ জানুয়ারী সকাল ১০ দিকে নাজিরহাট পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মধ্যে দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দূর্ঘটনার সাথে সাথে উক্ত শিক্ষার্থীকে পথচারীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়।
পরে দুপুর বারোটার দিকে মেয়েটার(ছাত্রী)অবস্থা বেগতিক দেখে তার পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে পথে তার মৃত্যু হয়। নিহত নাহিদ আক্তার কুম্ভার পাড়া এলাকার মাওলানা নুরুল ইসলাম বাড়ীর ফোরকান হোসেনের মেয়ে।

জানা গেছে, উক্ত শিক্ষার্থীকে সকাল ৯ টার দিকে তার মা স্কুলে নিয়ে আসেন। মেয়েকে স্কুলে দিয়ে সে বাসায় চলে যায়। পরে সকাল ১০ টার দিকে মেয়েটা স্কুল থেকে বের হয়ে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়। তবে কেন স্কুল থেকে বের হল তা রহস্য জনক।

পরিবারের অভিযোগ মেয়েটা ১০ টার সময় স্কুলে থাকার কথা। সে কিভাবে দুর্ঘটনার শিকার হয়েছে আমরা এখনো জানিনা। রাস্তার পাশে স্কুল হওয়াতে মেয়েকে প্রতিদিন স্কুলে নিয়ে যায়। ছুটির পরে নিয়ে আসি। আজও প্রতিদিনের ন্যায় মেয়েকে স্কুলে দিয়ে এসেছি। স্কুলের শিক্ষকের অবহেলার কারণে মেয়েটা দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে।

স্কুলের প্রধান শাহীন অাকতার বলেন, সকালে আমি স্কুলে ছিলাম না। উপজেলায় মাসিক সমন্বয় সভায় ছিলাম, পরে এসে শুনেছি স্কুলের এক শিশু শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ।


সকাল দশটার সময় একটা শিক্ষক থাকা কালীন সময়ে স্কুল থেকে শিক্ষার্থী বের হয়ে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করবে। তার দায় কি ভাবে আপনারা এড়িয়ে যেতে পারবেন এমন প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক কোন উত্তর দিতে পারেনি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাসানুল কবির বলেন, সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থী মৃত্যু হয়েছে শুনেছি। যদি শিক্ষকের অবহেলার কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়ে থাকে তবে আমরা তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *