চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়ির আ.লীগ নেতা জাহাঙ্গীরের মুক্তির দাবীতে মানব বন্ধন

প্রকাশ: ২০২০-০১-১৫ ২১:২২:৩৮ || আপডেট: ২০২০-০১-১৫ ২১:২২:৪৫

রফিকুল আলম :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক,হালদা ভ্যালী চা বাগানের সিনিয়র ব্যবস্থাপক ও বাংলাদেশ চা বোর্ডের সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমকে বন বিভাগের ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারের প্রতিবাদে এবং মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে উপজেলা আওয়ামীলীগ ও চা বাগানের ষ্টাফ এসোশিয়েশন,বিভিন্ন চা বাগানের পঞ্চায়েত এবং শ্রমিকরা বুধবার ১৫ জানুয়ারী পৃথক মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিনের নিকট স্বারক লিপি প্রদান করেন।


ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংঠনের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ কার্যলয়ের সামনে এক মানব বন্ধন অনুষ্টিত হয় ।

মানব বন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, ফটিকছড়ি পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জামাল উদ্দিন, কলেজ ছাত্রলীগের সভাপতি সাদেক আলী সিকদার শুভ,জিকু চৌধুরী, নুরুল আলম,মোঃ জয়নাল,মোঃ শহীদ,মোঃ জসিম উদ্দিন, হাজী আবুল কাসেম,মোঃ আলী চৌধুরী,মোঃ সরোয়ার, মোঃ ইব্রাহিম, বোরহান আহমেদ,একে আজাদ বাবুল,হাবীবুল্লাহ চৌধুরী,কাজী দিদার, জানে আলম,মোঃ শাহজাহান, গোলাপ মওলা গোলাপ,মোঃ হোসেন ও এস এম হারেজ।


এদিকে উপজেলার কর্ণফুলী,রামগড়,হালদা ভ্যালী,নেপচুন,উদালিয়া চা বাগানের শ্রমিক ও চট্টগ্রাম ভ্যালী যৌথ ভাবে ফটিকছড়ি উপজেলা পরিষদ চত্বরে কয়েক হাজার শ্রমিক মানব বন্ধন করেন। মানব বন্ধনে বক্তব্য রাখেন, চট্টগ্রাম ভ্যালীর সভাপতি নিরঞ্জন নাথ মন্টু,বাংলাদেশ টি এষ্টেট এসোশিয়েশনের সভাপতি অমল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক ডাঃ অসীম চাকমা,রবিন মাহমুদ চৌধুরী ও মুহাম্মদ হামিদ।

মানব বন্ধনে বক্তারা বলেন, ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহার সহ দ্রæত মুক্তি না দিলে সারা দেশে চা শ্রমিকা আন্দোলন গড়ে তুলব। দাবী আদায় না হওয়া পর্যন্ত কেউ ঘরে ফিবর না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *