চট্টগ্রাম, , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

রামুর কচ্ছপিয়া ৩০ কােটি টাকার উন্নয়ন কাজের উদ্বােধন করবেন এমপি কমল

প্রকাশ: ২০২০-০১-১৮ ২০:৫৩:১৪ || আপডেট: ২০২০-০১-১৮ ২০:৫৩:২২

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
কক্সবাজার জেলার কৃষি ক্ষেতের জন্য প্রসিদ্ধ রামু উপজলার কচ্ছপিয়া ইউনিয়নে প্রায় ৩০ কােটি টাকার উন্নয়ন কাজের উদ্বােধন করবেন কক্সবাজার সদর ৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল। রোববার সকাল ১০ টা থেকে বিকেল পর্যন্ত এসব কাজর উদ্বাধন করবেন তিনি।


কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মা: ইসমাঈল নােমান বলেন,কক্সবাজার জেলার শস্যভান্ডার খ্যাত কছপিয়া ইউনিয়ন এলাকায় উন্নয়ন বলতে অনেক। তন্মধ্যে রবিবার উদ্বােধন হবে দৌছড়ি গ্রাম,কছপিয়া গ্রাম,ঘিলাতলী গ্রাম সহ প্রায় ৬ গ্রামের কয়েক হাজার মানুষের স্বপ্নের সেতু দৌছড়ি খালর উপর ৪ কােটি টাকার ব্রীজিটি।

এটির নাম দেয়া হয়েছে মুক্তিযােদ্ধা আবদুল হাকিম চেয়ারম্যান সেতু। দ্বিতীয়ত বড়জাংছড়ি সাইক্লােন সেল্টার,বড়জাংছড়ি ব্রীজ,ছােট জাংছড়ি ব্রীজ,গর্জনিয়া বাজার মন্দির,হাইস্কুল পাড়ার মন্দিরের কাজেরও উদ্বােধন করবেন তিনি।

আর রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের প্রানকেন্দ্র ১৯২৭ সাল প্রতিষ্ঠিত রামু উপজেলার প্রথম আলিয়া পদ্ধতির মাদরাসা গর্জনিয়া ফইজুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসায় অত্যাধুনিক ৪ কোটি টাকা ব্যয়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি।

এভাবে ইউনিয়নের রূপনগর থেকে বালুবাসা সড়ক,গর্জনিয়া বাজারের ২টি অাভ্যন্তরীন সড়ক,গর্জনিয়া বাজার থেকে নতুন পাড়া সড়ক ও ব্রীজ সহ আরাে বেশ ক’টি সড়ক,ব্রীজ ও ভবনের উদ্বােধন করবেন এমপি কমল। যার আনুমানিক ব্যয় মূল্য ৩০ কােটি টাকা।

তিনি এ জন্য দেশরত্ম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলার এ আসনের এমপি,কক্সবাজার-রামুর উন্নয়নের মহানায়ক এমপি কমলের কাছে কৃতজ্ঞ বলেও জানানিয়ে চেয়ারম্যান নােমান আরাে বলেন,বর্তমান কচ্ছপিয়াতে তার (চেয়ারম্যানের) আমল সহ এমপি কমল শত কােটি টাকার উপর কাজ করেছেন।

আরাে করবেন। এ জন্য তিনি আরো কয়েকটি বড় প্রকল্পে হাত নিয়েছেন। এসব প্রকল্প বাস্তবায়ন হলে কচ্ছপিয়া হবে কক্সবাজার জেলার আদর্শ একটি ইউনিয়ন। যা দেশের জন্য মডেল ইউনিয়ন। আর জেলার কৃষি পণ্যর গ্রােথ সেন্টার এ গর্জনিয়া বাজার হবে দক্ষিন চট্টগ্রামর এ অনন্য একটি গ্রাম্য হাট।


তিনি বলেন,এমপি কমল ১৯ জানুয়ারী রবিবার কচ্ছপিয়া ইউনিয়নে এসে পৌঁছবেন সকাল ১০ টায়। কক্সবাজার ফিরে যাবেন বিকাল ৫ টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *