চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin

চকরিয়ায় জামিনে বেরিয়ে এসে বাদীর উপর হামলা : একই পরিবারের নারী-পুরুষসহ আহত-৪

প্রকাশ: ২০২০-০১-১৮ ১০:৪৩:২১ || আপডেট: ২০২০-০১-১৮ ১০:৪৪:১৩

আব্দুল্লাহ আল সাকিল, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়ায় আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে এসে মামলার বাদির উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে আসামীরা। এ হামলায় একই পরিবারের ৪জন নারী-পুরুষ আহত হয়। আহতরা বর্তমানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। হামলার সময় কলেজ পড়ুয়া এক যুবতি নারীকেও শ্লীলতাহানি করে দূবৃত্তরা। শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলা লক্ষ্যারচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের রুস্তম আলী চৌধুরী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৫জনের নাম উল্লেখ করে চকরিয়া থানায় একটি এজাহার দেওয়া হয়েছে।

সন্ত্রাসী হামলায় আহত বুলবুল জন্নাত বলেন, তার খতিয়ানভুক্ত জমিতে রাস্তা নির্মাণ করছেন স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম। শুক্রবার সকাল দশটায় জমি পরিমাপ করার জন্য সার্ভেয়ার আসলে ওইসময় আবুল কালামের নেতৃত্বে ৪-৫ সন্ত্রাসী তার উপর হামলা চালায়। এসময় সন্ত্রাসী হামলা চালিয়ে মারাত্মক আহত করে তার মেয়ে ও ছেলেসহ একই পরিবারের ৪ সদস্য।

বুলবুল জন্নাত আরও বলেন, এ ঘটনায় আবুল কালাম (৩৮), মোহাম্মদ আমিন (৩৩), আরিফুল ইসলাম (৩৫), আবদুল্লাহ আল মামুন (২৫) সোইফুল ইসলামকে আসামি করে চকরিয়া থানায় একটি এজাহার দেওয়া হয়েছে।

স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, লক্ষ্যারচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের রুস্তম আলী চৌধুরী পাড়া এলাকার বাসিন্দা সাহাব উদ্দিন তার খতিয়ানভুক্ত জমিতে বসতঘর নির্মান করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু সম্প্রতি একই এলাকার মৃত আকবর আহমদের ছেলে আবুল কালাম প্রতিহিংসামুলকভাবে তার বসত ঘরটি সন্ত্রাসী দিয়ে গুড়িয়ে দিয়ে রাস্তা নির্মানের কাজ শুরু করে।

এসময় তাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে আবুল কালাম সশস্ত্র ক্যাডার নিয়ে ঘরে রক্ষিত চাষের ধান ও গোল আলুসহ প্রায় লাখ টাকার মালামাল অবৈধ বালু উত্তোলনের মেশিন দিয়ে নষ্ঠ করে দেয়। এ সময় নগদ ২৫ হাজার টাকা, স্বর্ণ, মূল্যবান মোবাইল সেটও লুট করে নিয়ে যায় দূর্বৃত্তরা। এ ঘটনায় সাহাব উদ্দিনের স্ত্রী বুলবুল জন্নাত বাদি হয়ে উপজেলা জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৫ জনের নামে একটি মামলা দায়ের করেন।

পরবর্তী সময়ে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারীর পর পুলিশ অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে। কয়েকদিন পর আসামী পক্ষের লোকজন স্থাণীয়ভাবে বিরোধ নি:স্পত্তির কথা বলে বাদীর জিম্মায় আসামীদের ছাড়িয়ে নেয়ার পর শুক্রবার আবারো মামলার বাদী ও তার পরিবারের উপর হামলা চালায়।

বাদি পক্ষের আইনজীবি এডভোকেট শহীদুল্লাহ চৌধুরী বলেন, আসামিরা ক্ষতিপুরণের আশ্বাস দেওয়ায় আদালত বাদির জিম্মায় তাদেরকে জামিনে মুক্তি দেন। কিন্তু এ মামলার আসামিরা জামিন পেয়ে সমঝোতার নামে নানা তালবাহানা শুরু করে। শুক্রবার আসামীরা বাদী ও তার পরিবারের উপর আবারো হামলা চালায়। বর্তমানে তারা চকরিয়া উপজেলা স্বাথ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় পরবর্তীতে আবারো আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

চকরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বলেন, লক্ষ্যারচর ইউনিয়নে নারীসহ একই পরিবারের চারজনের উপর হামলার ঘটনায় বুলবুল জন্নাত নামে এক নারী ৫জনকে আসামী করে একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত পূর্বক সত্যতা পেলে পরবর্তীতে আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *