চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি লংগদু সড়কের উন্নয়ন কাজে চলছে অনিয়ম : দেখার কেউ নেই

প্রকাশ: ২০২০-০১-২১ ১৪:৩২:১৫ || আপডেট: ২০২০-০১-২১ ১৪:৩২:২২

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে দীর্ঘদিন ধরে উন্নয়নের জোয়ার চলতে থাকলেও স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে অনিয়ম ও দুর্নীতিতে পিছিয়ে নেই টিকাদাররা।

সরজমিন পরিদর্শনে দেখাযায় বাইশারী হেডম্যান্ড চাকপাড়া থেকে লংগদু নতুন সড়কের ১০ কিলুমিটার রাস্তার মধ্যে ৪ কিলুমিটার ব্রীকসলিনের কাজ শুরু হলেও এতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি চালিয়ে যাচ্ছে । এলাকার বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ জানান, লংগদু সড়কটি নতুন এবং গভীর পাহাড়ে হওয়ার কারণে টিকাদার’রা তাদের ইচ্ছেমত কাজ চালিয়ে যাচ্ছে।

জানাযায় লংগদু নতুন সড়কটির কাজে ৬ ইঞ্চি বালি ও ইটের বস্ক বসানোর কথা থাকলেও, এতে ব্যবহার করা হচ্ছে ১ ইঞ্চি বালি ও ২ ইঞ্চি ইটের বস্ক। উল্লেখ্য বাইশারীতে বিগত প্রায় ৬ মাস আগে নারিচ বুনিয়া থেকে বাঁকখালী সড়কের কার্পটিং কাজেও ব্যাপক অনিয়মের কথা এখনো জনগনের মুখে মুখে।

বাঁকখালী সড়কটিও গহীন পাহাড়ে হওয়ার কারণে অসাধু টিকাদার ‘রা রাস্তায় পয়োজন মত ইট,কংক্রিট, ও বালি ব্যবহার করেনি বলেও জানিছেন স্থানীয়রা। এব্যাপারে এলাকার বিভিন্ন শেণির মানুষ এলাকার সম্পদ গুলিকে দুর্নীতির হাত থেকে রক্ষা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *