চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ১ লক্ষ ৩০ হাজার ইয়াবা উদ্ধার : গোলাগুলিতে ‘মাদক কারবারি’ নিহত

প্রকাশ: ২০২০-০১-২৪ ১২:২২:৪৯ || আপডেট: ২০২০-০১-২৪ ১২:২২:৫৭

আব্দুল্লাহ মনির, টেকনাফ :
টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক পাচারকারী নিহত হয়েছে। ঘটনাস্থল তল্লাশী করে ১ লাখ,৩০ হাজার ইয়াবা, দেশীয় তৈরী ১টি এলজি অস্ত্র, ১টি কার্তুজ উদ্ধার করেছে বিজিবি। সময় ঘটনায় বিজিবি দুই সদস্য আহত হয়েছে।

জানা যায়,বিজিবি গোপন সংবাদে জানতে পারে মিয়ানমার থেকে একটি বড় ইয়াবার চালান হ্নীলা ইউনিয়ন জাদীমুড়া নাফনদী সীমান্ত এলাকা দিয়ে ইয়াবার চালানটি খালাস করা হবে। সেই গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিজিবির একটি চৌকষ দল শুক্রবার গভীর রাতে ঐ এলাকায় অবস্থান নেয়।
এরপর মাদক পাচারকারীরা বিজিবির উপস্থিতি টেরপেয়ে এলোপাতাড়ী গুলি বর্ষন করে।

বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলি মধ্যে মাদক পাচারকারী দলের কয়েকজন সদস্য কৌশলে পালিয়ে যায়। গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত নামা এক যুবককে পড়ে থাকতে দেখে।

বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে সেখানে পৌছার পর দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল ফয়সাল হাসান খান (পিএসসি) জানান, নিহত মাদক কারবারি পরিচয় এখনো পাওয়া যায়নি ধারণা করা থ্যাংখালী রোহিঙ্গা শিবিরের বসবাস করে।

মাদক কারবারে জড়িত অপরাধীরা এখনো বিভিন্ন কৌশল অবলম্বন করে তাদের অপকর্ম অব্যাহত রাখার চেষ্টা করে যাচ্ছে। তবে তাদের সেই অপচেষ্টা প্রতিরোধ করার জন্য সীমান্ত প্রহরী বিজিবি সদস্যদের মাদক বিরোধী চলমান এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *